ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

শাহজাহান সিরাজের মৃত্যুতে বাংলা-জার্মান চেম্বার সভাপতির শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
শাহজাহান সিরাজের মৃত্যুতে বাংলা-জার্মান চেম্বার সভাপতির শোক

ঢাকা: স্বাধীনতার ইশতেহার পাঠক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ জাতীয় পতাকার অন্যতম রূপকার ইতিহাস খ্যাত চার খলিফার এক খলিফা, বিশিষ্ট রাজনীতিবিদ, স্বনামধন্য পার্লামেন্টারিয়ান, প্রাক্তন মন্ত্রী শাহজাহান সিরাজের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জার্মান চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ব্যারিস্টার ওমর সাদাত।

মঙ্গলবার (১৪ জুলাই) এক শোক বার্তায় বলা হয়, দীর্ঘ ৬০ বছরের বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারে শাহজাহান সিরাজ পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং দু’বার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। জাতিসংঘ ছাড়াও আন্তর্জাতিক বিভিন্ন ফোরামে তিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

মুক্তিযুদ্ধে চলাকালীন সময়ে তিনি তৎকালীন পূর্ব পাকিস্তানে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহজাহান সিরাজ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

তার প্রথম নামাজে জানাজা বুধবার (১৫ জুলাই) বেলা ১১টার দিকে টাঙ্গাইলের এলেঙ্গায়, দ্বিতীয় জানাজা বাদ জোহর কালিহাতী শাহজাহান সিরাজ কলেজ প্রাঙ্গন এবং বাদ এশা গুলশান সোসাইটি জামে মসজিদে তৃতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।  

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এসই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa