ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয় পার্টি

এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালন করেছে জাতীয় পার্টি। স্মরণসভা দোয়া, মিলাদ মাহফিল, প্রার্থনা সভা, দুস্থদের মধ্যে খাবার বিতরণসহ এরশাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে মৃত্যুবার্ষিকী পালন করা হয়।

মঙ্গলবার (১৪ জুলাই) সকাল থেকে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটি পালন করেছে  দলটি।

পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা সকালে বিমানযোগে রংপুরের পল্লীনিবাসে গিয়ে কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে এরশাদের সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও মোনাজাত করেন।

এরপর পল্লীনিবাসের সামনে এক স্মরণসভায় বক্তব্য রাখেন জিএম কাদের।  

এদিকে সকাল থেকে এরশাদের স্ত্রী ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের বাসভবন, বারিধারার প্রেসিডেন্ট পার্কে ট্রাস্টের উদ্যেগে ও জাপার বনানী কার্যালয়ে কোরআন খতম অনুষ্ঠিত হয়।

কাকরাইল দলীয় কার্যালয়ে সামনে স্থাপিত এরশাদের প্রতিকৃতিতে প্রথমে দলের প্রধান পৃষ্টপোষক ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এবং জাপা চেয়ারম্যান জিএম কাদেরের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি। এরপর ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টি ও উত্তর, জাতীয় যুব সংহতি, জাতীয় ছাত্র সমাজ, স্বেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি, কৃষক পার্টি, শ্রমিক পার্টিসহ জাপার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এরশাদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।  

বিকেলে বাদ আসর রওশন এরশাদের গুলশানের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন জিএম কাদের। এরপর বিকেলে বনানী কার্যালয়ে জাতীয় পার্টি এক স্মরণসভার আয়োজন করে। জিএম কাদেরের সভাপতিত্বে সভায় দলের মহাসচিব মসিউর রহমান রাঙাসহ পার্টির সিনিয়র নেতারা প্রয়াত এরশাদের স্মৃতিচারণ করেন।

অপরদিকে, বিকেলে বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদ ট্রাস্ট স্মরণসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে। ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ, ট্রাস্টের সদস্য ছাড়াও সাদ এরশাদ, এরিক এরশাদ, আসিফ শাহরিয়ার ও এরিকের মা বিদিশা এরশাদ বক্তব্য রাখেন।  

এছাড়াও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দের উদ্যোগে ও জাতীয় হিন্দু মহাজোট ঢাকা মহানগর দক্ষিণের পক্ষ থেকে শ্যামপুর শ্রৗ শ্রৗ রামকৃঞ্চ গোস্বামী মন্দিরের এরশাদ  স্মরণে বিশেষ প্রার্থনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়।  

গত বছরের ১৪ জুলাই সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) হুসেইন মুহম্মদ এরশাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

# এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এসএমএকে/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa