ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয় পার্টি

দেশবাসী আশা নিয়ে জাপার দিকে তাকিয়ে আছে: জি এম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৪ ১০:৩৭:২২ পিএম
দেশবাসী আশা নিয়ে জাপার দিকে তাকিয়ে আছে: জি এম কাদের

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দেশের মানুষ এখনও অনেক প্রত্যাশা নিয়ে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। তারা জাতীয় পার্টির ওপরে আস্থা রাখে। তারা এখনও বিশ্বাস করে, জাতীয় পার্টিকে কোনো দায়িত্ব দেওয়া হলে, তারা তা বাস্তবায়ন করার ক্ষমতা রাখে। 

মঙ্গলবার (১৪ জুলাই) বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মোহাম্মদ এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকীর আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।  

জি এম কাদের বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ তার কর্মসূচি, উন্নয়ন ও সাফল্য দিয়ে মানুষের অন্তর জয় করেছিলেন।

তাই জাতীয় পার্টি দেশের মানুষের আস্থা ও ভালোবাসার দলে পরিণত হয়েছে। হুসেইন মুহম্মদ এরশাদ বাংলাদেশের রাজনীতিতে অত্যন্ত জনপ্রিয় এক নেতা। তার শাসনামলে দলবাজি, টেন্ডারবাজি ও চাঁদাবাজি ছিল না। দেশের মানুষ জীবনের নিরাপত্তা পেয়েছিল। দেশের মানুষের ব্যবসা-বাণিজ্য ও কর্মসংস্থান ছিল। বেকারত্ব দূর করতে নানামুখকী কর্মসূচি বাস্তবায়ন করে জননন্দিত নেতায় পরিণত হয়েছিলেন পল্লীবন্ধু। আমরা তার আদর্শ অনুসরণ করে নতুন বাংলাদেশ গড়ে তুলবো। পল্লীবন্ধুর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করতে সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ায় কাজ করছি আমরা।

‘পল্লীবন্ধু ৯ বছর দেশ পরিচালনা করেছেন। সে সময় তিনি আধুনিক বাংলাদেশ গড়ার বীজ বপন করেছেন। পরবর্তী সরকারগুলো পল্লীবন্ধুর গড়া ভিত্তির ওপরে দেশের উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে নিয়েছে। আর এ কারণেই পল্লীবন্ধু এরশাদকে আধুনিক বাংলাদেশের রূপকার বলা হয়। হুসেইন মুহম্মদ এরশাদ দেশের শিক্ষা, স্বাস্থ্য ও বিচার ব্যবস্থায় অসাধারণ উন্নয়ন সাধন করেছিলেন। তিনি নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করেছিলেন। এতে গণতন্ত্রের প্রকৃত স্বাদ পেয়েছিল দেশের মানুষ। ’

সভায় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা নির্বাচন কমিশনের সমালোচনা করে বলেন, নির্বাচন কমিশন পল্লীবন্ধুর প্রথম মৃত্যু বার্ষিকীতে উপ-নির্বাচন করে মানুষের অন্তরে আঘাত দিয়েছে। এরশাদ শুধু সাবেক রাষ্ট্রপতিই নন বর্তমান সংসদের বিরোধী দলীয় নেতা ছিলেন। পল্লীবন্ধুর প্রতি অসম্মান দেখিয়ে নির্বাচন কমিশন সঠিক কাজ করেনি। এই নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারে না। শিশুরাও বেলা ১০টা থেকে ১১টার মধ্যে আগাম বলে দিতে পারে নির্বাচনের ফলাফল।  

সভায় অন্যদের মধ্যে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, মীর আব্দুস সবুর আসুদ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, আলমগীর সিকদার লোটন, এমরান মিয়া, জহিরুল ইসলাম জহির, উপদেষ্টা- নুরুল ইসলাম তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সভার আগে মঙ্গলবার সকালে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গা পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে রংপুরে পল্লী নিবাসে হুসেইন মুহম্মদ এরশাদের সমাধিতে ফুল দিয়ে ফাতেহা পাঠ করে দোয়া-মুনাজাত করেন। রাজধানীতে ফিরে বিকেলে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের বাসভবনে পল্লীবন্ধুর প্রথম মৃত্যু বার্ষিকীর মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন তারা।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
এসএমএকে/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa