ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে মহানগর ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
ময়মনসিংহে মহানগর ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

ময়মনসিংহ: মুজিববর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ।

সোমবার (১৩ জুলাই) দুপুরে ময়মনসিংহ নগরের সার্কিট হাউস মাঠে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু এর উদ্বোধন করেন।

 

এসময় মাঠের চারপাশে রোপণ করা হয় ফলদ, বনজসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দলের প্রত্যেককে তিনটি করে গাছ রোপণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ।

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র ইকরামুল হক টিটু বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে দেশকে বাঁচাতে হলে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।  

ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে কেন্দ্রীয় ছাত্রলীগ সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করেছে। সে পরিপ্রেক্ষিতেই সোমবার নবম ধাপে সার্কিট হাউজ মাঠের চারপাশে গাছের চারা রোপণ করা হয়। পরিবেশ বাঁচাতে আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, মহানগর ছাত্রলীগ নেতা শাহীন আলম, উবায়েদ উল্লাহ, মাহমুদ শাহরিয়ার মিশু, জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ১৫ জুন বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনটি করে গাছ লাগানো আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কনফারেন্সিংয়ে আওয়ামী লীগসহ এর সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘সারা বাংলাদেশে বৃক্ষরোপণ করতে হবে। যেখানে যত নেতা-কর্মী আছেন, মূল দল আওয়ামী লীগের সঙ্গে সঙ্গে সব সহযোগী সংগঠন; প্রত্যেক সংগঠনের প্রতিটি সদস্য তিনটি করে গাছ লাগাবেন। কে কয়টা গাছ লাগালো এবার সেটাও দেখতে চাই। ’

একই সঙ্গে দেশবাসীকেও গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

# নেতাকর্মীদের অন্তত ৩টি করে গাছ লাগানোর নির্দেশ শেখ হাসিনার

বাংলাদেশ সময় ১৭৫৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
একে/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।