ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

অন্যান্য দল

‘স্বাস্থ্যখাতের দুর্নীতির বহিঃপ্রকাশ রিজেন্ট হাসপাতাল’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১১ ০৩:৪৪:২৭ পিএম
‘স্বাস্থ্যখাতের দুর্নীতির বহিঃপ্রকাশ রিজেন্ট হাসপাতাল’

ঢাকা: বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দেশের স্বাস্থ্য খাতের সীমাহীন দুর্নীতির সর্বশেষ বহিঃপ্রকাশ রিজেন্ট হাসপাতালে করোনা পরীক্ষার জালিয়াতি। সরকার ৬ বছর ধরে অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালকে করোনা পরীক্ষার অনুমোদন দিয়ে দুর্নীতি ও প্রতারণাকে উৎসাহিত করছে।

শনিবার (১১ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত স্বাস্থ্যখাতের দুর্নীতি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডা. ইরান বলেন, করোনার উচ্চ সংক্রমণের সময় করোনা পরীক্ষা হঠাৎ কমে যাওয়ায় দেশবাসী উৎকন্ঠিত।

কয়েকদিন আগেও যেখানে ১৫-১৬ হাজার জনের নমুনা পরীক্ষা করা হচ্ছিল। এখন তা ১১-১২ হাজারে নেমে এসেছে। প্রায় ৪-৫ হাজার কমে গেছে। অর্থাৎ সরকার দেশে করোনার সংক্রমণ কম এটি জনগণকে দেখানোর জন্য পরীক্ষা নিয়ন্ত্রণ করছে। সরকারের অদূরদর্শীতা, স্বেচ্ছাচারীতা, অযোগ্যতা, দলীয়করণ, আত্মীয়করণ ও সিন্ডিকেট চক্রের সীমাহীন দুর্নীতির কারণে দেশের স্বাস্থ্যখাত ভেঙে পড়েছে। সাধারণ মানুষ করোনাসহ কোনো রোগেরই চিকিৎসা পাচ্ছে না। করোনার পরীক্ষা ছাড়াই দেওয়া হচ্ছে রিপোর্ট। বিনা চিকিৎসায় পথে ঘাটে মারা যাচ্ছে মানুষ। আমরা সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি ২০০ টাকা নির্ধারণের তীব্র নিন্দা ও

প্রত্যাহারের দাবি জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ লেবার পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, মোসলেম উদ্দিন, ঢাকা উত্তর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলী, ঢাকা দক্ষিণ লেবার পার্টির সভাপতি মাওলানা আনোয়ার হোসেন ও মহানগর সাধারণ সম্পাদক মো. আরিফ সরকার, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান খোকন ও বাংলাদেশ ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
এমএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa