ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

স্বাস্থ্যখাতের দুর্নীতিতে মানুষ হতাশ-ক্ষুব্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
স্বাস্থ্যখাতের দুর্নীতিতে মানুষ হতাশ-ক্ষুব্ধ

ঢাকা: স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দুর্নীতি প্রকাশ হওয়ায় দেশের মানুষ হতাশ এবং ক্ষুদ্ধ বলে জানিয়েছে বাংলাদেশের ওয়াকার্স পার্টি। 

শুক্রবার (১০ জুলাই) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সভায় একথা বলা হয়। সভা শেষে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে একথা জানানো হয়।

 

পলিটব্যুরোর সভায় বাংলাদেশ করোনা ভাইরাসের ‘সংক্রমণ চক্রে’র মধ্যে পতিত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, জুলাই মাসের প্রথম দিনে সংক্রমণ ও মৃত্যুহার এর প্রমাণ। কেবল তাই নয়, এই সংক্রমণ এখন প্রত্যন্ত অঞ্চলে পর্যন্ত পৌঁছেছে। জনস্বাস্থ্যবিদদের মতে কোরবানির হাট ও ঈদে বাড়ি যাওয়া নিয়ন্ত্রণ করতে না পারলে এই সংক্রমণ ও মৃত্যুর হারে ঊর্ধ্বমুখী বিস্ফোরণ ঘটতে পারে।

ওয়ার্কার্স পার্টির সভায় আরও বলা হয়, এই বাস্তবতায়ও স্বাস্থ্য মন্ত্রণালয় প্রতিটি পরীক্ষার জন্য ফি ধার্য করেছে যা মানুষকে করোনা পরীক্ষার ব্যাপারে অনুৎসাহিত করবে। অন্যদিকে পরীক্ষার ক্ষেত্রে যে সক্ষমতা রয়েছে তার অর্ধেকও ব্যবহার করা হচ্ছে না। গত ৪ জুন ঢাকা মহানগরকে ‘রেড’, ‘ইয়েলো’ ও ‘গ্রিন’ জোনে-এ ভাগ করে সংক্রমিতদের বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত হলেও তাও একমাস ধরে দু’টি এলাকা ছাড়া কোথাও বাস্তবায়িত করা হয়নি।

‘করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কার্যক্রম জনমনে অনাস্থা সৃষ্টি করেছে, দেশের মানুষকে ক্ষুদ্ধ করে তুলেছে। এন-৯৫ মাস্ক, পিপিই ও আরটি-পিসিআর কেনা নিয়ে দুর্নীতির যে অভিযোগ উত্থাপিত হয়েছিল তার নিরসন না হয়ে সরকারি অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালকে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে অনুমোদন, বিনা পয়সার পরীক্ষায় অর্থ আদায় ও সর্বোপরি ছয় হাজারের উপর মিথ্যা সনদ দান মানুষের হতাশা আরও বাড়িয়ে তুলেছে।

পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত পলিটব্যুরোর সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শোকপ্রস্তাব গ্রহণ করা হয়। ওয়ার্কার্স পার্টির সাবেক নেতা বর্তমানে সিপিবির সভাপতিমণ্ডলীর সদস্য কমরেড হায়দার আকবর খান রনো ও পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড জ্যোতি শংকর ঝন্টুর দ্রুত আরোগ্য কামনা করা হয়।  

পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশার সঞ্চালনায় ‘জুম অ্যাপে’ অনুষ্ঠিত এ সভায় যুক্ত হন পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নুর আহমদ বকুল, কামরূল আহসান, আমিনুল ইসলাম গোলাপ, অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, আলী আহমেদ এনামুল হক এমরান, নজরুল হক নিলু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa