ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

মেস ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবিতে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

345 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
মেস ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবিতে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়: করোনা ভাইরাস সংক্রমণের কারণে শিক্ষার্থীদের মেস ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবিতে বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

বৃহস্পতিবার (৯ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের সামনে এই বিক্ষোভ হয়। বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক জাহিদ সুজন, সাংগঠনিক সম্পাদক সাদিক রেজা, ঢাকা মহানগর শাখার দপ্তর সম্পাদক আল আমীন রহমান প্রমুখ।



গোলাম মোস্তফা বলেন, চলমান মহামারির সময়ে সমাজের আর সব মানুষের মতো শিক্ষার্থীরাও চরম উদ্বেগ-উৎকণ্ঠা, ভয় এবং হতাশার মধ্যে দিনাতিপাত করছেন। এর মধ্যে মেস ভাড়া পরিশোধ করতে না পারায় অনেক শিক্ষার্থী চরম বিপাকে পড়েছেন। একদিকে আর্থিক সংকট অন্যদিকে মেস মালিকদের তাগাদায় প্রাত্যহিক জীবনযাপনে নেমে এসেছে চরম অশান্তি ও দুশ্চিন্তা।

ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় অসচ্ছল শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তা একান্ত প্রয়োজন। একই সঙ্গে শিক্ষার্থীদের মেস ভাড়া অন্তত ৫০ শতাংশ কমানো বা মওকুফ করা প্রয়োজন। শিক্ষার্থীদের চলমান আর্থিক সংকট নিরসনের জন্য সরকারের কার্যকর পদক্ষেপ প্রত্যাশা করছি।

এসময় দু’টি দাবি জানানো হয়। সেগুলো হলো- শিক্ষার্থীদের মেস ভাড়া ৫০ শতাংশ কমানো ও অসচ্ছল শিক্ষার্থী ও মেস ভাড়া নির্ভর মেস মালিকদের জন্য আর্থিক সহায়তা বা ভর্তুকির ব্যবস্থা করা।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa