ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

রাজনীতি

পাটকল বন্ধের প্রতিবাদে পদযাত্রা কর্মসূচি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৮ ০৮:০৪:১৩ পিএম
পাটকল বন্ধের প্রতিবাদে পদযাত্রা কর্মসূচি ঘোষণা বাম গণতান্ত্রিক জোট

ঢাকা: ২৫ পাটকল বন্ধ ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। একইসঙ্গে পাটকলগুলো বন্ধ না করে বরং আধুনিকায়ন করে চালু রাখা, লোকসানের জন্য প্রকৃত দায়ী মন্ত্রণালয় ও বাংলাদেশ জুট মিলস্ করপোরেশের (বিজেএমসি) দুর্নীতিবাজদের অপসরণ ও বিচারের দাবিতে গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত মানব প্রাচীর এবং ঢাকা থেকে ডেমরা লতিফ বাওয়ানী পর্যন্ত পদযাত্রার কর্মসূচি ঘোষণা করেছেন তারা।


বুধবার (৮ জুলাই) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এই কর্মসূচি সম্পর্কে জানানো হয়।

এতে বলা হয়, আগামী ২০ জুলাই গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত মানব প্রাচীর; ১৩ জুলাই ঢাকা থেকে ডেমরা লতিফ বাওয়ানী পর্যন্ত পদযাত্রা এবং খুলনা ও চট্টগ্রামে শ্রমিক জনসভা অনুষ্ঠানের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এসব কর্মসূচি সফল করার জন্য দেশের সব বাম প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল, ব্যক্তি, গোষ্ঠী, শ্রেণি-পেশার গণসংগঠনসহ মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনায় বিশ্বাসী সব দেশপ্রেমিক নাগরিকদের যার যার অবস্থান থেকে নিজ নিজ ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করে পাট, পাটচাষী ও পাটশিল্প রক্ষার আন্দোলন ঐক্যবদ্ধভাবে এগিয়ে নেওয়ার আহ্বানও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভা মঙ্গলবার (৭ জুলাই) বিকেল সাড়ে পাঁচটায় অনুষ্ঠিত হয়।

অনলাইনে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ।

এই সভা থেকেই এসব কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০২০
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa