ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

বিএনপি

বগুড়া-১ আসনের উপ-নির্বাচন পেছানোর দাবি বিএনপি প্রার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৭ ০৭:২৬:১৮ পিএম
বগুড়া-১ আসনের উপ-নির্বাচন পেছানোর দাবি বিএনপি প্রার্থীর

বগুড়া: বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের আসন্ন উপ-নির্বাচনে ভোট গ্রহণের তারিখ পেছানোর দাবি জানিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির। 

এ ব্যাপারে মঙ্গলবার (৭ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুব আলম শাহর কাছে স্মারকলিপি দেন তিনি।  

আহসানুল তৈয়ব জানান, বর্তমানে বগুড়ায় একদিকে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে অন্যদিকে বন্যায় নির্বাচনী এলাকার প্রায় অর্ধ লাখ মানুষ পানিবন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন।

এ পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরই ভোট হওয়া উচিত।

‘বগুড়া-১ আসনের ১৪টি ভোটকেন্দ্র এখনও পানির নিচে। চরাঞ্চলে গ্রামের পর গ্রাম, রাস্তা-ঘাট থেকে পানি এখনও নামেনি। এমন পরিস্থিতিতে আগামী ১৪ জুলাই উপ-নির্বাচনে ভোট গ্রহণ করা হলে অধিকাংশ মানুষই ভোটকেন্দ্রে যেতে পারবেন না। ’ 

তিনি আরও জানান, বগুড়ায় করোনার প্রকোপ না কমায় ভোটকেন্দ্রে গিয়ে অংসখ্য মানুষ সংক্রমিত  হওয়ার আশঙ্কা রয়েছে। নির্বচনী এলাকার মানুষের দুর্ভোগ বিবেচনা করে বিএনপির স্থায়ী কমিটি ভোট গ্রহণের তারিখ ঘোষণাকে অযৌক্তিক ও অগ্রহণযোগ্য মনে করে নির্বাচন থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে। এ অবস্থায় পরিস্থিতি স্বাভাবিক হলে ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
কেইউএ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa