ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

রাজনীতি

বন্যা মোকাবিলায় আগাম প্রস্তুতি নিন: সরকারের প্রতি ন্যাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৫ ০৫:৩৯:০৩ পিএম
বন্যা মোকাবিলায় আগাম প্রস্তুতি নিন: সরকারের প্রতি ন্যাপ লোগো

ঢাকা: করোনা ভাইরাস মহাবিপর্যয়ের মধ্যেই সারাদেশে বন্যার পদধ্বনি শোনা যাচ্ছে। এ অবস্থায় বন্যা মোকাবিলায় আগাম কার্যকরী প্রস্তুতি নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)।

রোববার (৫ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া এ আহ্বান জানান।

তারা বলেন, ‘দেশের বড় বড় নদীতে পানি বাড়ছে।

কোনো কোনো নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন জেলায় পানি ঢুকে পড়ছে। বিপর্যস্ত মানুষের ওপর নতুন বিপর্যয় ধেয়ে আসছে। ’

নেতারা বন্যা পরিস্থিতির অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বন্যাপ্রবণ এলাকাগুলোতে বন্যাকালীন বিপর্যয় মোকাবিলার জন্য আগাম কার্যকরী প্রস্তুতি নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

একইসঙ্গে তারা বন্যার্তদের প্রয়োজনীয় ত্রাণ সহায়তা দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান এবং বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর প্রস্তুতি নিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa