ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

‘করোনা অনুপ্রবেশকারীদের চেনার সুযোগ করে দিয়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
‘করোনা অনুপ্রবেশকারীদের চেনার সুযোগ করে দিয়েছে’ আ ফ ম বাহাউদ্দিন নাছিম

ঢাকা: করোনাভাইরাস আওয়ামী লীগে থাকা অনুপ্রবেশকারীদের চেনার সুযোগ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শনিবার (০৪ জুলাই) রাতে করোনাকালীন সংকট নিয়ে বিশেষ ওয়েবিনার  ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ এর নবম পর্বে ‘করোনা সংকট মোকাবিলায় তৃণমূলের ভূমিকা’ শীর্ষক আলোচনায় এ মন্তব্য করেন তিনি।

এ পর্বে আলোচক হিসেবে ছিলেন—আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু এবং বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

ওয়েবিনার সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম দলে ঢুকে পড়া অনুপ্রবেশকারীদের সম্পর্কে বলেন, আওয়ামী লীগ সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে দলে কিছু সুবিধাবাদী লোক ঢুকে পড়েছে। সকল ক্ষেত্রে আমরা এদের দলে ঢোকার পথ বন্ধ করতে পারিনি, এটা সত্য। তবে এদের দল থেকে বের কর দেয়ার প্রক্রিয়া চলমান আছে।

তিনি বলেন, এই করোনা দুর্যোগও কিন্তু আমাদের নেতা-কর্মী চেনার সুযোগ করে দিয়েছে যে, কারা জনগণের পাশে আছে। আওয়ামী লীগের ত্যাগী ও দুর্দিনের নেতা-কর্মীরাই মৃত্যুভয়কে উপেক্ষা করে মানুষের পাশে আছেন।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এই করোনা দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে শহীদ হয়েছেন। আওয়ামী লীগের আরো অনেক নেতা-কর্মীরাই জীবন দিয়ে প্রমাণ করেছেন তারা দুর্যোগে দুর্বিপাকে মানুষের পাশে আছেন। কিন্তু যারা সুবিধাভোগী তাদের অনেককেই এখন আর খুঁজে পাওয়া যাচ্ছে না। এই সময়ে এদের চেনারও একটা সুযোগ হয়েছে। এভাবেই এদের চিহ্নিত করে আস্তে আস্তে দল থেকে বের করে দেয়া হবে।

তিনি বলেন, সবসময় দলে তৃণমূলের নেতা-কর্মীদের মূল্যায়ন করা হয় এবং জননেত্রী শেখ হাসিনা এই নেতা-কর্মীদের শক্তিতে বলীয়ান হয়েই দেশ পরিচালনা করে থাকেন। আওয়ামী লীগের অনেক দুর্যোগ এসেছে তখন সুবিধাবাদীরা পাশ কাটিয়ে চলেছেন। পরবর্তীতে তারা আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa