ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

নীলফামারীতে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ১০:০০:৫১ পিএম
নীলফামারীতে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

নীলফামারী: নীফামারীতে শিক্ষা প্রতিষ্ঠান ও সড়ক মহাসড়কে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে জেলা ছাত্রলীগ। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দলের প্রত্যেককে তিনটি করে গাছ রোপণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করা হয়।

শনিবার (৪ জুলাই) দুপুরে নীলফামারী সরকারি কলেজে বনজ ঔষধি ও ফলজ গাছের চারা রোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক।  

এসময় কলেজের উপাধ্যক্ষ মাহবুবার রহমান ভূঁইয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, পৌর সাধারণ সম্পাদক আরিফ হোসেন, জেলা সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু, সাংগঠনিক সম্পাদক আল মাসুদ আলাম প্রমুখ।  

জেলা ছাত্রলীগের সভাপতিত্ব মনিরুল হাসান আপেলের সভাপতিত্বে মাসব্যাপী কর্মসূচি তুলে ধরেন সাধারণ সম্পাদক মাসুদ সরকার মাসুদ।  

গত ১৫ জুন বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনটি করে গাছ লাগানো আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কনফারেন্সিংয়ে আওয়ামী লীগসহ এর সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘সারা বাংলাদেশে বৃক্ষরোপণ করতে হবে। যেখানে যত নেতা-কর্মী আছেন, মূল দল আওয়ামী লীগের সঙ্গে সঙ্গে সব সহযোগী সংগঠন; প্রত্যেক সংগঠনের প্রতিটি সদস্য তিনটি করে গাছ লাগাবেন। কে কয়টা গাছ লাগালো এবার সেটাও দেখতে চাই। ’

একই সঙ্গে দেশবাসীকেও গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

** নেতাকর্মীদের অন্তত ৩টি করে গাছ লাগানোর নির্দেশ শেখ হাসিনার

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa