ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

১৪ দলের মুখপাত্র নিয়ে এখনো কোনো আলোচনা হয়নি: আমু

শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ০৬:১৮:৩৫ পিএম
১৪ দলের মুখপাত্র নিয়ে এখনো কোনো আলোচনা হয়নি: আমু

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রের দায়িত্ব পাওয়ার বিষয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু কিছু জানেন না। এটি ভুয়া খবর বলেও মন্তব্য করেছেন তিনি।

এদিকে নতুন মুখপাত্রের বিষয়টি নিয়ে আওয়ামী লীগ বা ১৪ দলেও এখন পর্যন্ত কোনো আলোচনা হয়নি। এই মুহূর্তেই নুতন মুখপাত্রের বিষয়ে আওয়ামী লীগ ভাবছে না বলেও জানা গেছে।

শনিবার (০৪ জুলাই) আমির হোসেন আমু ১৪ দলের মুখপত্র হয়েছেন বলে এমন একটি খবর ছড়িয়ে পড়ে ফেসবুকে। শুধু মুখপাত্রই নয়, আমু ১৪ দলের সমন্বয়ক হয়েছেন বলে কেউ কেউ প্রচার করেন।

এ বিষয়ে আমির হোসেন আমুর কাছে জানতে চাওয়া হলে তিনি বাংলানিউজকে বলেন, ভাই, এ সব বিষয়ে আমি কিছু জানি না। এ ধরনের খবরের কোনো ভিত্তি নেই। এটা ভুয়া খবর।

আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, মোহাম্মদ নাসিম মারা যাওয়ার পর ১৪ দলের নতুন মুখপাত্র কে হবেন এ বিষয়ে আওয়ামী লীগের মধ্যে এখনো কোনো আলোচনা হয়নি। ১৪ দলের মুখপাত্র কে হবেন এ বিষয়টি জোটের নেতৃত্বদানকারি দল আওয়ামী লীগই নির্ধারণ করবে। তবে বিষয়টি নিয়ে ১৪ দলের শরিকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। মূলত জোটের প্রধান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের ওপর এ বিষয়টি নির্ভর করবে কাকে দায়িত্ব দেওয়া হবে।

আওয়ামী লীগের ওই নেতারা আরও জানান, ১৪ দল রাজনৈতিক জোট। করোনা পরিস্থিতির কারণে রাজনৈতিক কর্মকাণ্ড স্থগিত রয়েছে। তাছাড়া আওয়ামী লীগের দীর্ঘদিনের পরীক্ষিত ও ত্যাগী একজন নেতা এই দায়িত্বে ছিলেন। তিনি মারা যাওয়ার পর জরুরিভিত্তিতে নতুন মুখপাত্র ঠিক করতে হবে এমন পরিস্থিতিও তৈরি হয়নি। করোনাজনিত কারণে যে পরিস্থিতি তৈরি হয়েছে এটা মোটামুটি একটা স্বাভাবিক পর্যায়ে না আসা পর্যন্ত এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা নেই।

পাশাপাশি ওই নেতারা এটাও জানান, কিছু অতি উৎসাহী ব্যক্তি সব সময়ই গুজব ছড়ায়। এর আগে বর্ষীয়ান নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুর ৫ দিন আগে ফেসবুকে গুজব ছড়ানো হয়েছিলো তিনি মারা গেছেন। ইউনাইটেড হাসপতালে চিকিৎসাধীন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের গুজব ছড়ায় কয়েক দিন আগে।

১৪ দলের নতুন মুখপাত্র কে হচ্ছেন জানতে চাওয়া হলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি সম্পর্কে আমি কিছু জানি না। এ বিষয়ে এই মুহূর্তে কোনো আলোচনা হয়েছে বলেও আমি জানি না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম বাংলানিউজকে বলেন, বিষয়টি নিয়ে এখনো কোনো আলোচনা হয়নি। এখন করোনা পরিস্থিতি চলছে। শ্রদ্ধেয় নেতা নাসিম ভাই দায়িত্বে ছিলেন, তিনি সবে মাত্র মারা গেছেন। সবার সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।

দীর্ঘ দিন ধরে ১৪ দলের সমন্বয়কের দায়িত্ব পালন করে আসছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সাজেদা চৌধুরী। তিনি শারীরিক কারণে জোটের কার্যক্রমে সক্রিয় না থাকলেও এখনো ওই দায়িত্বেই বহাল আছেন। তবে ১৪ দলের মুখপাত্র হিসেবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী সদ্য প্রয়াত মোহাম্মদ নাসিম দীর্ঘ দায়িত্ব পালন করেছেন। গত ১৩ জুন মোহাম্মদ নাসিম মৃত্যুবরণ করেন। এরপর থেকে কে হচ্ছেন ১৪ দলের মুখপাত্র তা নিয়ে গুঞ্জন মেলেছে ডালপালা।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এসকে/এইচজে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa