ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

রাজনীতি

বাড়ি ও মেস মালিকদের সদয় হতে আহ্বান ছাত্রলীগের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৩ ০৬:৩৩:২২ পিএম
বাড়ি ও মেস মালিকদের সদয় হতে আহ্বান ছাত্রলীগের ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: করোনাভাইরাস পরিস্থিতিতে ভাড়া সংক্রান্ত জটিলতায় রাজধানীতে বাড়ির মালিক কর্তৃক শিক্ষার্থীদের মূল্যবান সার্টিফিকেট ফেলে দেওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

একই সাথে শিক্ষার্থীদের প্রতি সদয় হতে বাড়ি ও মেস মালিকদের আহ্বান জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার (৩ জুলাই) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষভাবে লক্ষ্য করা যাচ্ছে যে, বাড়ি ভাড়া দিতে বিলম্ব হওয়ায় বিনা নোটিশে কয়েকজন শিক্ষার্থীর সার্টিফিকেটসহ মূল্যবান জিনিসপত্র ভাগাড়ে ফেলে দেওয়া হয়েছে, যা কখনই কাম্য নয়। এ ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ পরিবার তীব্র নিন্দা জ্ঞাপন করছে। বাংলাদেশ ছাত্রলীগ মনে করে, শিক্ষার্থীদের সাথে অমানবিক আচরণ তাদের সম্ভাবনাময় ভবিষ্যতের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

আরও বলা হয়, বৈশ্বিক করোনা প্রাদুর্ভাবের কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে অনেক শিক্ষার্থীরা করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে যে যার মতো নিরাপদে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। করোনাকালে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতা অবলম্বন করা, বাড়িতে নিরাপদে থাকা এবং এ কারণে অনেক শিক্ষার্থীরা বাড়িওয়ালা ও মেস মালিকদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করতে পারছেন না।

ছাত্রলীগ প্রতিষ্ঠালগ্ন থেকে যেকোন যৌক্তিক আন্দোলনে, যৌক্তিক বিষয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে আছে এবং যেকোন মানবিক, যৌক্তিক বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য বদ্ধপরিকর। বিদ্যমান করোনা সংকটে শিক্ষার্থীদের সাথে অমানবিক আচরণ না করে তাদের প্রতি সদয় হয়ে যৌক্তিক ও সুষ্ঠু সমাধানের জন্য ছাত্রলীগের পক্ষ থেকে সকল বাড়িওয়ালা ও মেস মালিকদের প্রতি অনুরোধ জানানো হচ্ছে। পাশাপাশি শিক্ষার্থীদেরও তাদের সাথে আলোচনা করে যৌক্তিক সমাধানের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে। সেই সাথে, সকল শিক্ষার্থীকে যেকোনো মানবিক, যৌক্তিক বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিন্মোত্ত নেতৃবৃন্দের নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে—
ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ: ০১৭২৩৬০৯১৫৭, উপ-সমাজসেবা সম্পাদক হাসানুর রহমান হাসু: ০১৭০৩৯৮৫৪০১, তৌকির আহম্মেদ তপু: ০১৯১২২৩১১৭৫ ও আহমেদ নাসিম ইকবাল: ০১৭৭৩৯৭৫২৭৭।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa