ঢাকা, শুক্রবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

রাজনীতি

ভয় দেখিয়ে প্রতিবাদ করা থেকে বিরত রাখা যাবে না: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জুন ৩০, ২০২০
ভয় দেখিয়ে প্রতিবাদ করা থেকে বিরত রাখা যাবে না: রিজভী মানববন্ধনে রুহুল কবির রিজভী।

ঢাকা: বিএনপিকে ভয় দেখিয়ে অন্যায়ের প্রতিবাদ করা থেকে বিরত রাখা যাবে না বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম বাড়ানো সংক্রান্ত সংসদে উত্থাপিত বিলের প্রতিবাদে এক মানববন্ধনে সরকারকে উদ্দেশ্য করে তিনি এ হুঁশিয়ারি দেন।

রিজভী বলেন, ‘আর কত ভয় দেখাবেন? আর কত বিরোধী দল, বিরোধী মতের ওপর নির্যাতন করে মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়ে হুমকি দেখাবেন? আর কতদিন? আমরা দৃঢ় কণ্ঠে বলতে চাই, জনগণ রুখে দাঁড়িয়েছে, জনগণ রুখে দাঁড়াবে।

আমরা আমাদের কর্তব্য কর্ম থেকে বিচ্যুত হবো না। ’

কয়েক মিনিটের বক্তব্যে রিজভী অভিযোগ করে বলেন, ‘আমাদের ওপর জুলুম নির্যাতন অব্যাহত রয়েছে। ত্রাণ দিতে গেছি, ত্রাণ কেড়ে নিয়েছে। এ ভয়ংকর দুর্ভিক্ষের ছায়া যখন নেমেছে তখনও চলছে এ পরিস্থিতি। কথা বলা যাবে না, প্রতিবাদ করা যাবে না অন্যায়ের বিরুদ্ধে। এমন কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে আমরা আমাদের লড়াই চালিয়ে যাচ্ছি। আমরা জানি আমাদের বিরুদ্ধে আঘাত এসেছে। বছরের পর বছর কারাগারে থেকেছি কিন্তু তারপরও আমাদের কন্ঠ রুদ্ধ করা যায়নি। ’

উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মুন্সী বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এজিএম শামসুল হকের পরিচালনায় আরও বক্তব্য রাখেন নতুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম নকি ও দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa