ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জুন ২৬, ২০২০
বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত

সিরাজগঞ্জ: প্রায় ৭ বছর পর বিলুপ্ত ঘোষণা করা হলো সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি। 

শুক্রবার (২৬ জুন) যুবলীগের কেন্দ্রীয় কমিটি সভাপতি শেখ ফজলে শামস পরশের নির্দেশে সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সই করা চিঠিতে এই কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়।  

রাতে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, সম্প্রতি একটি সালিশি বৈঠককে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের সভাপতির সঙ্গে বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক সাজ্জাদুল হক রেজা বিরোধে জড়িয়ে পড়ে।

এসব বিষয় যুবলীগ কেন্দ্রীয় কমিটির নজরে আসে। এ কারণে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে আজ সাজ্জাদুল হক রেজার নেতৃত্বাধীন আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।  

সাজ্জাদুল হক রেজা ২০১৩ সালে উপজেলা ছাত্রলীগের সভাপতি পদে থাকাবস্থায় যুবলীগের আহবায়ক পদে দায়িত্ব গ্রহণ করেন। বিগত ৭ বছরেও ওই কমিটি পূর্ণাঙ্গ হয়নি।  

প্রসঙ্গত, গত ৬ জুন একটি সালিশ বৈঠককে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ও উপজেলা যুবলীগের আহবায়ক সাজ্জাদুল হক রেজার সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনার ১১ দিন পর ১৮ জুন পাল্টাপাল্টি মামলা দায়ের হয়। ওই হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ জুন) সাজ্জাদুল হক রেজার সমর্থকরা করোনাকে উপেক্ষা করে কয়েক হাজার লোকের সমাগম ঘটিয়ে মানববন্ধন ও সমাবেশ করে বেশ সমালোচিত হন।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ২৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।