ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

রাজনীতি

মানুষের জীবন রক্ষায় ব্যবস্থা নেওয়ার দাবি গণফোরামের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুন ২৫, ২০২০
মানুষের জীবন রক্ষায় ব্যবস্থা নেওয়ার দাবি গণফোরামের

ঢাকা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া যৌথ বিবৃতিতে মানুষের জীবন রক্ষায় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সরকারের কাছে। 

বৃহস্পতিবার (২৫জুন) গণমাধ্যমে পাঠানো যৌথ বিবৃতিতে তারা বলেন করোনা ভাইরাস আমাদের দেশে মহামারি আকার ধারণ করেছে। মানুষের জীবন রক্ষায় সরকারকে প্রয়োজনীয় সব ব্যবস্থা দ্রুততার সঙ্গে গ্রহণ করতে হবে।

এক্ষেত্রে করোনা আক্রান্তদের পরীক্ষার জন্য ল্যাব, অক্সিজেন, ভেন্টিলেশনসহ হাসপাতালগুলোতে পর্যাপ্ত শয্যার ব্যবস্থা করতে হবে।

‘চিকিৎসা নিতে আসা মানুষ যাতে হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করে রেড জোন এলাকায় মানুষের খাদ্য, চিকিৎসা, ওষুধসহ প্রয়োজনীয় জিনিসপত্রের সরবরাহ নিশ্চিত করা আহ্বান জানাই। স্বাস্থ্যখাতের সব দুর্নীতি বন্ধ এবং সৎ-দক্ষ বিশেষজ্ঞদের নিয়ে জাতীয় কমিটি গঠন করে সব কাজের সমন্বয় করতে হবে। ’  

চিকিৎসা দিয়ে গিয়ে মৃত্যুবরণকারী চিকিৎসকদের জন্য শোক প্রকাশ করে তারা বলেন,  চিকিৎসক ও স্বাস্থ্যর্মীদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে স্বাস্থ্যসেবা চলমান রাখা অত্যন্ত জরুরি।

বাংলাদেশ সময়: ১৫৪৫ জুন ২৫, ২০২০
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa