ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

করোনা থেকে বাঁচতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান নাজমুল হুদার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জুন ২৩, ২০২০
করোনা থেকে বাঁচতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান নাজমুল হুদার

ঢাকা: নিজে স্বাস্থ্যবিধিধি মানুন, অন্যকেও স্বাস্থ্যবিধি মানতে উৎসাহিত বা বাধ্য করুন। এই চেতনায় প্রতিটি মানুষকে এমনভাবে সচেতন করতে হবে, যাতে প্রতিটি মানুষ মাস্ক, হ্যান্ডগ্লোভস ব্যবহার ও শারীরিক দূরত্ব বজায় রাখা, হাত ধোয়া, হাঁচি-খাশি শিষ্টাচারসহ সব স্বাস্থ্যবিধি মেনে চলে।

মঙ্গলবার (২৩ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্সের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা একথা বলেন।  

তিনি বলেন, জনসমাগমস্থলে কোনো আক্রান্ত ব্যক্তি হাঁচি-কাশি দিলে বা ভাইরাসযুক্ত হাত দিয়ে ধরলে কাছাকাছি পৃষ্ঠতলে যেমন টেবিলের তল, দরজার হাতল, বাতির সুইচ, পানির কল, খাটের খুঁটিতে বা সেলফোনে ভাইরাস লেগে থাকতে পারে।

সেখান থেকে অন্যদের মধ্যে করোনা ভাইরাসে ছড়াতে পারে।

এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসার সময় রোগীর নিঃসৃত ভাইরাসের কণাগুলো বাতাসে ভেসে একাধিক মানুষ ও চিকিৎসাকর্মীকে সংক্রমিত করতে পারে। এসব ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে না পারলে হাসপাতাল ও সংশ্লিষ্ট সবার মধ্যে এটি ছড়িয়ে পড়তে পারে। এমন সব রেড জোনে সব মানুষ যাতে পিপিই ব্যবহার করে সে বিষয়েও পারস্পারকি সতর্তাকে গুরুত্ব দিতে হবে।

তিনি আরো বলেন, আমি এ বিষয়ে দেশের সব দেশপ্রেমিক নাগরিক এবং বিশেষ করে সরকারি-বেসরকারি সম্প্রচার ও গণমাধ্যমের কর্মী, কর্ণধারদের অনুরোধ করবো তারা যেন প্রতিটি মানুষকে এভাবে সচেতন করতে প্রচারণা চালায়। করোনা ভাইরাসের বিরুদ্ধে এ এক জনযুদ্ধ। তাই এই যুদ্ধে দেশপ্রেমিক সব নাগরিককে অংশ নিতে হবে। তাহলেই আমরা করোনাযুদ্ধে জয়ী হতে পারবো।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ২৩, ২০২০
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad