ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ’লীগের বহু নেতা করোনায় আক্রান্ত: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুন ২২, ২০২০
আ’লীগের বহু নেতা করোনায় আক্রান্ত: তথ্যমন্ত্রী

ঢাকা: আওয়ামী লীগের বহু নেতা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ৮১ সদস্যের মধ্যে এরই মধ্যে কয়েকজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তারা প্রত্যেকেই জনগণের পাশে থেকে কাজ করছিলেন।

সোমবার (২২ জুন) দুপুরে অনলাইনে করোনা বিষয়ে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি আয়োজিত স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি করোনা পরিস্থিতি মোকাবিলায় দলীয় নেতাকর্মীদের জনগণের পাশে থাকার জন্য নির্দেশ দিয়েছিলেন। আপনারা দেখেছেন, আমাদের দলের বহু নেতা করোনায় আক্রান্ত হয়েছেন। উপদেষ্টামণ্ডলীর সদস্য হাজী মকবুল হোসেনও জনগণের সঙ্গে কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। কিন্তু আমাদের দল মানুষের পাশে আছে এবং থাকবে। আজকে সেজন্যই বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে এবং তারা এ প্রশিক্ষণ কর্মসূচি অব্যাহত রাখবে। ’

এসময় ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কথা স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, ‘দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগ সর্বদা মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। আওয়ামী লীগ জনগণের মধ্য থেকে গড়ে ওঠা একটি দল। আমাদের নেত্রী শেখ হাসিনা মৃত্যুঞ্জয়ী নেত্রী। তিনি সবসময় মৃত্যুকে হাতের মুঠোয় নিয়ে জনগণের সেবা করে যাচ্ছেন।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মো. আব্দুর সবুরের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. হোসেন মনসুর।

এসময় ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে খুলনা সিটি করপোরেশন মেয়র তালুকদার আব্দুল খালেক ও চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন ও আমন্ত্রিত অতিথি, বিশেষজ্ঞ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির বিভিন্ন পর্যায়ের নেতা এবং সব বিভাগের প্রশিক্ষণার্থীরা এতে অংশ নেন।

** টিআরপি নির্ধারণ পদ্ধতিতে শৃঙ্খলা আনা হবে

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ২২, ২০২০
জিসিজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।