ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

আওয়ামী লীগ

কাফরুলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষ রোপণ কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, জুন ২১, ২০২০
কাফরুলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষ রোপণ কর্মসূচি

ঢাকা: মুজিব শতবর্ষ ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত জাতীয় বৃক্ষ রোপণ কর্মসূচি সফল করার লক্ষ্যে কাজ করছে দেশের সব জেলার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। এরই অংশ হিসেবে রাজধানীর মিরপুরের কাফরুলে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

শনিবার (২০ জুন) দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করা হয়। পাশাপাশি এদিন করোনা পরিস্থিতিতে অসহায় মানুষদের মাঝে ত্রাণসামগ্রীও বিতরণ করে এ সংগঠন।

 

বৃক্ষ রোপণ কর্মসূচির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী মেজবাউল হোসেন সাচ্চু। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া। এছাড়া আয়োজন পরিচালনা করেন নগর উত্তরের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম।  

অনুষ্ঠানে বক্তব্যকালে গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন উন্নত বিশ্বের মতো বাংলাদেশও গাছাপালায় ভরা, সবুজে পরিবেষ্টিত সুন্দর একটি দেশে পরিণত হবে। আমরা তার এই স্বপ্ন বাস্তবায়নে অংশীদার হতে চাই। প্রতিটি মানুষ যদি অন্তত ৫টি করে গাছ রোপণ করে এবং পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব নেয়, তাহলে বাংলাদেশ অচিরেই হবে সবুজে ঘেরা স্বপ্নের এক দেশ।  

দেশের বনভূমি ধ্বংসে জড়িতদের নিন্দা জানিয়ে সাচ্চু আরও বলেন, কিছু দুর্নীতিবাজ বন কর্মকর্তার যোগসাজশে দস্যুরা গাছ কেটে বন উজাড় করে ফেলছে। তাদের এই অসৎ উদ্দেশ্য প্রতিহত করতে হবে। এছাড়া প্রধানমন্ত্রীর জাতীয় বৃক্ষ রোপণ কর্মসূচির ঘোষণাকে স্বাগত জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ইতোমধ্যেই প্রথম দিন থেকে দেশব্যাপী বৃক্ষ রোপণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে, এই কর্মসূচি অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০৫৫২ ঘণ্টা, জুন ২১, ২০২০
এইচএমএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa