ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

আওয়ামী লীগ

করোনায় স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ দেবে আ’লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুন ২০, ২০২০
করোনায় স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ দেবে আ’লীগ

ঢাকা: ঢাকার পর এবার বিভাগীয় পর্যায়ে অনলাইনে মহামারি করোনা ভাইরাস কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি।

প্রথম পর্যায়ে রাজশাহী, চট্টগ্রাম এবং খুলনা বিভাগে এই আয়োজন করা হয়েছে যা আগামী সোমবার (২২ জুন) সকাল সাড়ে ১১টায় শুরু হবে।

বিভাগীয় পর্যায়ে অনলাইনে এই স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

এর আগে, ঢাকায় ১০০ জনকে অনলাইনের মাধ্যমে এই ট্রেনিং  করানো হয়। এবার চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী বিভাগের আরও ১০০ জন এই অনলাইন ট্রেনিং প্রোগ্রামে অংশ নেবে।

এ বিষয়ে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর বলেন, মহামারি করোনা ভাইরাসের কারণে আমাদের জীবনে স্থবিরতা সৃষ্টি হয়েছে। এ অবস্থায় করোনার বিরুদ্ধে লড়াইয়ে স্বেচ্ছাসেবীদের ট্রেনিং খুব গুরুত্বপূর্ণ। ব্যক্তিগত ও সামাজিক পর্যায়ে এবং কর্মক্ষেত্রে হাইজিন ও সেফটি নিশ্চিত করতে এই অনলাইন ট্রেনিং অত্যন্ত ফলপ্রসূ হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জুন ২০, ২০২০ 
এসকে/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa