ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর মতো কেউ ভাবেন না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুন ২০, ২০২০
আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর মতো কেউ ভাবেন না

ঢাকা: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মতো দেশের আলেম-ওলামাদের জন্য কেউ ভাবেন না।

শনিবার (২০ জুন) রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তার নিজ নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়া উপজেলায় পাঁচশতাধিক মস‌জি‌দের ইমাম-ওলামাদের জন‌্য প্রধানমন্ত্রীর বি‌শেষ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান বলেন, ‘বিএনপি-জামাত জোট ক্ষমতায় থাকা কালেও আলেম-ওলামাদের কথা ভাবেনি।

কিন্তু নির্বাচনের সময় তারা ঠিকই ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করেছে। ’

অপরদিকে জননেত্রী শেখ হাসিনা আলেম-ওলামাদের জন্য যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মসজিদ নির্মাণ, এক লাখ মসজিদে সাড়ে চার হাজার টাকা মাসিক ভাতায় একজন শিক্ষকসহ মক্তব স্থাপন, কওমি মাদ্রাসার সর্বোচ্চ পর্যায়ের শিক্ষাকে স্বীকৃতি প্রদান, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় স্থাপন, করোনা পরিস্থিতিতে দেশের প্রায় সব মসজিদের জন্য পাঁচ হাজার টাকা করে বরাদ্দ প্রদানের এসব মাইলফলক উদ্যোগ প্রধানমন্ত্রীর আন্তরিক ভাবনারই ফসল।

রাঙ্গুনিয়া প্রান্তে অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন রাঙ্গু‌নিয়া উপ‌জেলা সহকা‌রী ক‌মিশনার (ভূমি) ফখরুল ইসলাম। ইসলা‌মিক ফাউন্ডেশনের রাঙ্গু‌নিয়া উপ‌জেলা ফিল্ড সুপারভাইজার ‌মো. মোকা‌ম্মে‌লের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে বি‌শেষ অতিথির বক্তব‌্য রা‌খেন রাঙ্গু‌নিয়া উপ‌জেলা ভাইস চেয়ারম‌্যান শ‌ফিকুল ইসলাম, উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক জ‌সিম উদ্দিন তালুকদার।

এ আয়োজনে ইসলা‌মিক ফাউন্ডেশনের মাধ‌্যমে রাঙ্গু‌নিয়ার ৫০৪‌টি মস‌জি‌দের প্রত্যেকটির ইমাম‌-ওলামাদের মা‌ঝে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ পাঁচ হাজার টাকা করে বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে দেশ ও বিশ্বের সবাই নিরাপদ ও সুস্থ জীবনের জন্য প্রার্থনায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, জুন ২০, ২০২০ 
জিসিজি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।