bangla news

‘সরকার ৬ বছর পর একই প্রতিশ্রুতি দিচ্ছে’ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ২:৪৯:৩৬ পিএম
রুহুল কবির রিজভী

রুহুল কবির রিজভী

ঢাকা: আওয়ামী লীগ সরকার ছয় বছর আগে জেলা পর্যায়ের হাসপাতালে আইসিইউ কার্যক্রম শুরুর যে প্রতিশ্রুতি দিয়েছিল এখনও সেই একই প্রতিশ্রুতি দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (১৯ জুন) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে ভিডিও প্রেস কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ২০১৪ সালের ২৩ নভেম্বর তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী মরহুম মোহাম্মদ নাসিম জাতীয় সংসদে বলেছিলেন, চলতি মাসেই অর্থাৎ ২০১৪ সালের নভেম্বর মাস থেকেই জেলা পর্যায়েরসরকারি হাসপাতালগুলোতে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ও হৃদরোগীদের জন্য বিশেষ পরিচর্যা কেন্দ্র (সিসিইউ) কার্যক্রম শুরু হচ্ছে।

‘মোহাম্মদ নাসিমের প্রতিশ্রুতির ঠিক ছয় বছর পর ২০২০সালে এসেও আওয়ামী সরকারের মুখে সেই একই কথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৮ এপ্রিল শনিবার জাতীয় সংসদে বলেছেন, প্রতিটি জেলা হাসপাতালে আইসিইউ স্থাপন করা হবে। আওয়ামী সরকারের বারবার একইরকম প্রতিশ্রুতি ‘কাজীর গরু কেতাবেই থাকছে, গোয়ালে নেই’-এর মতো।’

রিজভী বলেন, এই করোনার প্রকোপের মধ্যেও দুর্নীতির সংবাদ আড়াল করার জন্য প্রায় প্রতিদিনই গণমাধ্যমের সাংবাদিকদের ডেকেনিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা ভয়ভীতি প্রদর্শন ও হয়রানি করছে।

‘কেউ আওয়ামী লীগের ব্যর্থতা আর দুর্নীতির কথা মনে করিয়ে দিলে তাকে তাড়াহুড়ো করে গ্রেফতার করা হচ্ছে। রাতের অন্ধকারে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করার কারণে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। একজনকে চাকরিচ্যুত করা হয়েছে।’ 

তিনি বলেন, ওই শিক্ষকরা স্বাস্থ্যখাতের যে লুটপাটের কথা, যে ব্যর্থতারসত্যগুলো প্রকাশ করেছেন তা আজ হাটে ঘাটে মানুষের মুখে মুখে। বাস্তবতা মানুষকে প্রতিবাদী করেতুলছে। কী ভয়াবহ বিপদজনক পরিস্থিতি দেশে তৈরি হয়েছে যে, মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারছে না। 
 
বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা জুন ১৯, ২০২০
এমএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 14:49:36