bangla news

‘বিশেষ প্লেনে খালেদাকে বিদেশে যাওয়ার সুযোগ দেওয়া উচিত’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৩:৫১:১০ এএম
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চাইলে তাকে বিশেষ প্লেনে হলেও বিদেশে গিয়ে চিকিৎসার সুযোগ দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান।

বুধবার (১৭ জুন) রাতে মোবাইল ফোনে বাংলানিউজের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মাহবুব বলেন, ম্যাডামকে (খালেদা জিয়া) নির্বাহী আদেশে মুক্তি দেওয়া হয়েছিল সুচিকিৎসার জন্য। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে তার সে উদ্দেশ্য এখনও সফল হয়নি। প্রায় তিন মাস হতে চললো তিনি উন্নত চিকিৎসা পাচ্ছেন না। সারাবিশ্বের যোগাযোগ বন্ধ থাকলেও অনেকেই বিশেষ প্লেনে বিদেশে চিকিৎসার জন্য যাচ্ছেন। সেক্ষেত্রে ম্যাডাম যদি ইচ্ছাপোষণ করে সরকারের কাছে বিদেশে যাওয়ার জন্য আবেদন করেন। তাহলে তাকে বিশেষ প্লেনে হলেও বিদেশে চিকিৎসার জন্য যেতে দেওয়া উচিত বলে আমি মনে করি। এ ক্ষেত্রে ম্যাডাম যদি আবেদন করেন এবং বিদেশে যেতে চান তাহলে সরকারের উচিত হবে তাকে অনুমতি দেওয়া।  

তিনি বলেন, অনেকে প্লেন ভাড়া করে বিদেশে চলে যাচ্ছেন। যদি ম্যাডাম চান তাহলে তার জীবন রক্ষার জন্য তার পছন্দ মতো যেকোনো দেশে যেতে দেওয়ার অনুমতি দেওয়া উচিত।

 

ছয় মাসের কারামুক্তির প্রায় তিন মাস শেষ হতে চললো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। করোনা পরিস্থিতির কারণে এ তিনমাস ঘরবন্দি বিএনপি নেত্রী। চিকিৎসারও সুযোগ পাননি বলে জানিয়েছেন দলের নেতারা। বিশেষ জামিনের মেয়াদ শেষ হলে কি হবে তা নিয়ে উদ্বিগ্ন বিএনপি ও তার আইনজীবীরা।

খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন তার জামিনের মেয়াদ বাড়ানোরও দাবি করেন।

এদিকে শুরু থেকেই মুক্তির প্রক্রিয়া নিয়ে আপত্তি জানিয়ে আসছিলেন দুদক আইনজীবী। 

এ বিষয়ে খালেদা জিয়ার মামলার দুদক আইনজীবী বলেন, বিদেশে যাওয়ার সুযোগ দেওয়ার প্রশ্নই আসে না।

অ্যাডভোকেট খুরশীদ আলম খান গণমাধ্যমকে বলেন, এটা সরকার দিতে পারে না, প্রশ্নই আসে না। যদি আদালত অনুমতি দেন তাহলে পারবে।

অপরদিকে মেয়াদ শেষ হওয়ার আগেই মেয়াদ বাড়ানো এবং মুক্তির শর্ত শিথিল করে বিদেশে নিয়ে চিকিৎসার জন্য আবেদন করা হবে বলে জানিয়েছেন বিএনপির আইনজীবীদের একটি সূত্র।

খন্দকার মাহবুব বলেন, মানবিক একটা বিষয় আছে। ম্যাডাম সুচিকিৎসা পাচ্ছেন না। মানবিক কারণে তাকে সুচিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া উচিত। 

তিনি বলেন, সেটা যদি ম্যাডাম নিজে চান তাহলেই হতে পারে। 

বাংলাদেশ সময়: ০৩৫০ জুন ১৮, ২০২০
এমএইচ/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 03:51:10