ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

অন্যান্য দল

যুক্তরাষ্ট্রে পুলিশি হেফাজতে ফ্লয়েড হত্যায় জাসদের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জুন ৩, ২০২০
যুক্তরাষ্ট্রে পুলিশি হেফাজতে ফ্লয়েড হত্যায় জাসদের নিন্দা

ঢাকা: যুক্তরাষ্ট্রে পুলিশি হেফাজতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লুয়েডের হত্যায় নিন্দা ও এর প্রতিবাদে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে চলমান প্রতিবাদী আন্দোলনের প্রতি সংহতি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। 

বুধবার (৩ জুন) জাসদ সভাপতি সংসদ সদস্য হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে এ নিন্দা ও সংহতি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, পুলিশি হেফাজতে জর্জ ফ্লয়েডের হত্যা তথাকথিত মুক্ত গণতন্ত্রের স্বর্গ যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক ব্যবস্থার মধ্যে জেঁকে বসে থাকা বর্ণবৈষম্য ও অবিচারের নগ্ন বহিঃপ্রকাশ মাত্র।

তথাকথিত মুক্ত গণতন্ত্র, মানবতা ও উন্নত সভ্যতার দাবিদার যুক্তরাষ্ট্রেসহ পশ্চিমা দুনিয়ার দেশে দেশে বর্ণবাদী শ্রেষ্ঠত্ব ও ধর্মীয় শ্রেষ্ঠত্ববাদী রাজনীতি বিরাজমান। মুক্তবাজার অর্থনীতির নামে তারা মূলত শোষণমূলক পুঁজিবাদী অর্থনৈতিক বৈষম্য ও অবিচারকে নিয়মিত ব্যবস্থায় পরিণত করেছে।

বিবৃতিতে বর্ণবাদী শ্রেষ্ঠত্ব, ধর্মীয় শ্রেষ্ঠত্ববাদী চরমপন্থার রাজনীতি এবং বৈষম্য ও অবিচারমূলক ব্যবস্থা পরিবর্তন করার জন্য বাংলাদেশসহ দেশে দেশে যে রাজনৈতিক সংগ্রাম চলছে সেসব সংগ্রামের মধ্যে সংহতি গড়ে তোলার আহ্বান জানায় জাসদ।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুন ৩, ২০২০
আরকেআর/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa