bangla news

যুক্তরাষ্ট্রে ফ্লয়েড হত্যার নিন্দা জানালো ওয়ার্কার্স পার্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৩ ৪:৩৭:৩৬ পিএম
ওয়ার্কার্স পার্টি।

ওয়ার্কার্স পার্টি।

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশ কতৃক জর্জ ফ্লয়েড নামের একজন মধ্যবয়সী কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যার নিন্দা জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

সোমবার (০৩ জুন) পার্টির সভাপতি এবং সংসদ সদস্য রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে তারা বলেন, আমেরিকায় শ্বেতাঙ্গ কর্তৃক অন্য বর্ণের মানুষ হত্যা নতুন কোনো ঘটনা নয়। ফ্লয়েডের হত্যাকাণ্ড সেখানে কৃষ্ণাঙ্গ ও সংখ্যালঘুদের ওপর শ্বেতাঙ্গ পুলিশের নির্মম অত্যাচারের বিষয়টি উলঙ্গ প্রকাশ মাত্র। ঘটনা দৃষ্টে মনে হয়, মার্কিন যুক্তরাষ্ট্রে উগ্র বর্ণবাদী শ্বেতাঙ্গ মনোবৃত্তির উত্থান ঘটেছে।

তারা বলেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ভ্রান্ত নীতি এই হিংসাত্মক ঘটনা তৈরিতে মদদ যোগাচ্ছে। এমনিতেই মার্কিন যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ ও সংখ্যালঘুরা বর্ণবৈষম্য ও জাতি বিদ্বেষের শিকার। ট্রাম্পের গৃহীত পদক্ষেপের কারণে শ্বেতাঙ্গ ব্যতীত অন্য সকলের মানবাধিকার হুমকির সম্মুখীন। এই নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে জনগণের প্রতিবাদ-প্রতিরোধ শুরু হয়েছে। ‘কৃষ্ণাঙ্গদের জীবনও মূল্যবান’ নামে চলমান আন্দোলন দমনে ট্রাম্প প্রশাসন নির্যাতন নিপীড়নের পথে হাঁটছে।

দমন নিপীড়ন বন্ধ করে আমেরিকার কৃষ্ণাঙ্গ, সংখ্যালঘু ও অভিবাসীদের জীবন, জীবিকা নিশ্চিত করা এবং বর্ণবৈষম্য অবসানের আহবান জানান নেতারা।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুন ০৩, ২০২০
আরকেআর/এইচএডি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-03 16:37:36