ঢাকা, সোমবার, ১০ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

আওয়ামী লীগ

জিয়ার শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে: নজরুল ইসলাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জুন ১, ২০২০
জিয়ার শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে: নজরুল ইসলাম

ঢাকা: দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানোর যে শিক্ষা প্রেসিডেন্ট জিয়াউর রহমান দিয়ে গেছেন সে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (০১ জুন) প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ঢাকা-১৮ আসনের অন্তর্গত খিলক্ষেত থানা বিএনপি, অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

ইতিহাস পরিবর্তন করা যায় না। অনেকে অনেক কথা বলেন। আমরা নিজেরা কানে শুনেছি শহীদ জিয়া স্বাধীনতার ঘোষণা করেছেন। এখন আইন করে যদি বাধ্য করা হয় এটাও বলা যাবে না তাহলে এটা মানা সম্ভব না।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে নজরুল ইসলাম খান বলেন, আমি জানি আমরা সবাই কষ্টে আছি। ১২-১৩ বছর ধরে সরকারের নির্যাতন নিপীড়নে আমরা সবাই কষ্টে আছি। মিথ্যা মামলায় জর্জরিত হয়ে আছি। তারপরও বিএনপি নেতাকর্মীরা নিজেদের পকেটের টাকা দিয়ে অসহায় গরীব মানুষের পাশে দাঁড়িয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ। তারপরও তিনি আমাদের ডেকে খোঁজখবর নেন আমরা কিভাবে জনগণের পাশে দাঁড়িয়েছি কি করছি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অসুস্থ অবস্থায় আছেন। তিনিও সপ্তাহে দুইদিন করে খোঁজখবর নেন। এই কাজ করতেন শহীদ জিয়াউর রহমান। তিনি রাত ১২টা একটাও দিকে আমাদের ফোন দিতেন। বলতেন কি করছেন ঘুমাচ্ছেন। আপনারা কি করে ঘুমান, দেশের মানুষের এতো কষ্ট আমি তো ঘুমাতে পারি না। দেশের রাষ্ট্রপতি হয়েও মানুষের জন্য ঘুমান নাই। মানুষের পাশে দাঁড়ানোর যে শিক্ষা শহীদ জিয়া দিয়ে গেছেন তা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর উত্তরের  সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেনের সার্বিক তত্ত্বাবধানে খিলক্ষেত থানা বিএনপির সভাপতি হাজী এসএম ফজলুল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন-  খিলক্ষেত থানা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব খান স্বপন, সিএম আনোয়ার হোসেন, মোবারক দেওয়ান, নুরুল হুদা মুরাদ, জহির উদ্দিন বাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুন ০১, ২০২০
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa