ঢাকা, বৃহস্পতিবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

রাজনীতি

‘গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো সরকারের হটকারী সিদ্ধান্ত’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, মে ৩১, ২০২০
‘গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো সরকারের হটকারী সিদ্ধান্ত’

ঢাকা: করোনা ভাইরাস পরিস্থিতিতে শারীরিক দূরত্ব বিবেচনায় গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো অযৌক্তিক ও হটকারী সিদ্ধান্ত বলে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন মো. ফারুক রহমান বলেছেন, সরকারের অযৌক্তিক ও হটকারী সিদ্ধান্তের মাশুল গুনতে বাধ্য হবে সাধারণ মানুষ। এর মধ্য দিয়ে নতুন করে আরেক দফায় পরিবহন সেক্টরে নৈরাজ্য ও স্বেচ্ছাচারিতার পথ সুগম হলো।

রোববার (৩১ মে) বাংলাদেশ লেবার পার্টির দফতর সম্পাদক আমান উল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতারা বলেন, করোনা মহামারিতে কর্মহীন ও বেকার হয়ে সাধারণ মানুষ যখন দিশেহারা, ঠিক সেই মুহূর্তে সরকার পরিবহন সেক্টরে ভাড়া বাড়ানোর আত্মঘাতী সিদ্ধান্ত নিয়ে সাধারণ মানুষের দুর্দশাকে আরেক দফায় বাড়িয়ে দিয়েছে।

নেতারা আরও বলেন, বাস মালিকরা ভাড়া বাড়ানোর কৌশল হিসেবে সরকারের প্রস্তাব অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী পরিবহনের সিদ্ধান্ত মেনে নিয়েছেন।

কিন্তু ভাড়া বাড়ানোর গেজেট প্রকাশের পরই মালিকরা এ শর্ত বেমালুম ভুলে যাবেন। এছাড়া নগর পরিবহন বাসে তো এ নিয়ম মানাই হবে না।

তারা গণপরিবহন সংকট নিরসন ও বেসরকারি বাস মালিক ও শ্রমিকদের অর্থনৈতিক নিপীড়ন থেকে সাধারণ জনগণকে রক্ষার জন্য সারাদেশে বিআরটিসির সেবার পরিধি ও মান বাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ৩১, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa