ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বাসভাড়া ৮০% বাড়ানো জনগণের সঙ্গে জুলুম: ৪ দলের মহাসচিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মে ৩১, ২০২০
বাসভাড়া ৮০% বাড়ানো জনগণের সঙ্গে জুলুম: ৪ দলের মহাসচিব চার দলের লোগো

ঢাকা: করোনা ভাইরাস সংকটের সময় বাসভাড়া ৮০ শতাংশ বাড়াতে বিআরটিএর সুপারিশে গভীর উদ্বেগ প্রকাশ করে চার দলের মহাসচিবরা বলেছেন, ‘৮০ শতাংশ বাস ভাড়া বাড়ানো জনগণের সঙ্গে জুলুম। করোনা ভাইরাসের এ দুর্যোগকালে এমনিতেই সাধারণ মানুষ অর্থকষ্টে রয়েছে। কাজ-কর্ম, ব্যবসা-বাণিজ্য, দোকানপাট, সবকিছু বন্ধ থাকায় গত কয়েক মাসে তাদের সংসার চালাতে হিমশিম খেতে হয়েছে। তার ওপর যদি বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানো হয়, তাহলে এটা তাদের জন্য মরার ওপর খাড়ার ঘা হবে। গণপরিবহনের ভাড়া বাড়ানোর কোনো যৌক্তিক কারণ নেই।’

রোববার (৩১ মে) গণমাধ্যমে পাঠানো বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেস মহাসচিব অ্যাডভোকেট মো. ইয়ারুল ইসলাম, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ জাতীয় পার্টি অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট জাফর আহমেদ জয় এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

তারা বলেন, ‘লকডাউন প্রত্যাহার করে সীমিত আকারে গণপরিবহন চালানোর সরকারি সিদ্ধান্তে চাঁদাবাজ সিন্ডিকেটের কারণে গণপরিবহন খাতে নৈরাজ্য ও যাত্রী হয়রানি বাড়বে।

অন্যদিকে গণপরিবহনের ভাড়া বাড়ানোর মাধ্যমেও নৈরাজ্য সৃষ্টিতে ইন্ধন দেওয়া হচ্ছে, যা জনগণের জন্য শুভ কোনো সংবাদ নয়। ’

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ৩১, ২০২০
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।