bangla news

রাজনীতির ইতিহাসে কালজয়ী জিয়া: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-৩০ ৩:১২:২৮ পিএম
এলডিপির লোগো

এলডিপির লোগো

ঢাকা: বাংলাদেশের রাজনীতির ইতিহাসে কালজয়ী এক আসন নির্মাণ করেছেন জিয়াউর রহমান। যে আসন ভেঙে যাবে না, পড়েও যাবে না, আবার উড়েও যাবে না বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

শনিবার (৩০ মে) বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তারা এসব কথা বলেন।

নেতারা বলেন, জিয়াউর রহমান তার রাষ্ট্রীয় ক্ষমতায় বাংলাদেশ জাতীয়তাবাদের ধারণাকে একটা বাস্তব রূপ দিয়ে গেছেন। ভবিষ্যতে এদেশের বুকে যিনি বা যারা রাজনীতি করতে চাইবেন– তাকে বা তাদের এ রাজনৈতিক দর্শন মেনে নিতেই হবে। এ দর্শন অস্বীকার করে যে রাজনীতি তা আর যাই হোক জাতীয়তাবাদী রাজনীতি হবে না।

তারা আরও বলেন, জিয়ার প্রবর্তিত কালজয়ী দর্শন ‘বাংলাদেশি জাতীয়তাবাদ’ ও তার অবিনাশী আদর্শ এদেশের মানুষকে উদ্দীপ্ত করে আমাদের জাতীয় স্বাধীনতা ও বহুদলীয় গণতন্ত্রকে সুরক্ষার এবং উৎপাদন ও অগ্রগতি তরান্বিত করার।

নেতারা বলেন, জাতির ক্রান্তিকালে জিয়াউর রহমানের নেতৃত্ব ছিল অবিস্মরণীয়। তিনি সব সংকটে দেশ ও জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেন। মহান স্বাধীনতার ঐতিহাসিক ঘোষণা, স্বাধীনতা যুদ্ধের ময়দানে বীরোচিত ভূমিকা এবং একটি নতুন গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে তার অনবদ্য অবদানের কথা আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, মে ৩০, ২০২০
এমএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-30 15:12:28