bangla news

‘ভারত-চীনের সামরিক সমাবেশে এ অঞ্চলের শান্তি বিঘ্নিত হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৯ ৪:৫১:৩৭ পিএম
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা

ঢাকা: লাদাখ সীমান্তে ভারত ও চীনের সামরিক সমাবেশে পারস্পরিক উত্তেজনা বৃদ্ধির জেরে দক্ষিণ এশিয়ার শান্তি বিঘ্নিত হতে পারে বলে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার (২৯ মে) বিকেলে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে এ উদ্বেগ জানান।

বিবৃতিতে নেতারা বলেন, বিশ্বের সব দেশের মানুষ যখন করোনা মহামারিতে বিপর্যস্ত তখন সামরিক উত্তেজনা তৈরি করে শান্তি বিঘ্নিত করা কারোরই কাম্য নয়। আমরা পার্শ্ববর্তী এ দেশগুলোর মধ্যে পারস্পরিক সুসম্পর্ক ও সহযোগিতা নীতির প্রত্যাশী।

বিবৃতিতে আরও বলা হয়, পৃথিবীব্যাপী চলমান করোনা মহামারির সময়ে দক্ষিণ এশিয়া তথা বিশ্বের সব দেশের আন্তঃসম্পর্কের মধ্যে যে কোনো ধরনের বিরোধ পারস্পরিক আলাপ-আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করা উচিত। বর্তমান বিশ্ব পরিস্থিতি ও করোনা মহামারিতে আক্রান্ত সাধারণ জনগণকে তাদের স্বাস্থ্য ও পেশাগত ক্ষতি মোকাবিলায় সহায়তার লক্ষ্যে দেশগুলোর মধ্যে শান্তিপূর্ণ সম্পর্ক বজায় রাখা এখন সময়ের দাবি।

বিবৃতিতে চলমান মহামারির মধ্যেও কিউবা, ইরান, ভেনিজুয়েলা ও উত্তর কোরিয়ার ওপর মার্কিন যুক্তরাষ্ট্রের আরোপিত অবরোধকে অন্যায় অভিহিত করে সেসব প্রত্যাহারে জাতিসংঘকে কার্যকর উদ্যোগে নেওয়ার আহ্বান জানায় ওয়ার্কার্স পার্টি। 

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ২৯, ২০২০
আরকেআর/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-29 16:51:37