bangla news

সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৬ ১২:০৭:৪০ পিএম
নুরুল ইসলাম মনজুর।

নুরুল ইসলাম মনজুর।

ঢাকা: বাংলাদেশ সরকারের প্রথম মন্ত্রিসভার সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর মারা গেছেন।

সোমবার (২৫ মে) রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক এপোলো) বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, চার ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর ছেলে আহমেদ সোহেল মনজুর সুমন বাংলানিউজকে জানান, তার বাবা বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। ১৪ দিন আগে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার  (২৫ মে) রাতে সেখানে তার মৃত্যু হয়। 

তিনি জানান, মরহুমের মরদেহ গুলশানের ৮৮ নম্বর সড়কে তার নিজ বাড়িতে নেওয়া হয়েছে। বাদ আছর গুলশান সোসাইটি মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

নুরুল ইসলাম মনজুর ফেব্রুয়ারি ১৯৯৬ সালে ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে পিরোজপুর-২ আসন থেকে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি এমএনএ ছিলেন।

১৯৯৯ সালে বিএনপি নেতা কে এম ওবায়দুর রহমান ও শাহ মোয়াজ্জেম হোসেনসহ মনজুরকে জেলহত্যা মামলায় গ্রেফতার হয়েছিলেন। তাদের গ্রেফতারের প্রতিবাদ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ১০৯ জন সংসদ সদস্য। ২০০৪ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্ষমতায় থাকাকালীন আদালত এ অভিযোগ থেকে তাদের খালাস দেন। তিনি ২০০১ সালে অষ্টম ও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে পিরোজপুর-২ আসনে প্রার্থী হয়ে পরাজিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, মে ২৬, ২০২০
এমএইচ/আরআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-26 12:07:40