ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

বঙ্গবন্ধুই জুলিও কুরি পদক পাওয়া প্রথম বাঙালি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মে ২৩, ২০২০
বঙ্গবন্ধুই জুলিও কুরি পদক পাওয়া প্রথম বাঙালি

ঢাকা: বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফফর হোসেন পল্টু বলেছেন, বঙ্গবন্ধুই প্রথম বাঙালি যিনি জুলিও কুরি শান্তি পদক অর্জন করে বিরল আন্তর্জাতিক সম্মানে ভূষিত হয়েছেন। যা আমাদের দেশ ও জাতির জন্য বিরাট গর্বের বিষয়।

শনিবার (২৩ মে) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৪৭তম বার্ষিকীতে আয়োজিত অনলাইন আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাঙালি জাতির মহান এই নেতার প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশ শান্তি পরিষদ সকাল ১১টায় এই অনলাইন আলোচনা সভার আয়োজন করে।

মোজাফফর হোসেন পল্টু বলেন, আজ থেকে ৪৭ বছর আগে বিশ্ব শান্তি এবং বিশ্ব মানবতায় অবদান রাখার জন্য বিশ্ব শান্তি পরিষদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘জুলিও কুরি’ আন্তর্জাতিক শান্তি পদকে ভূষিত করে। বঙ্গবন্ধুই প্রথম বাঙালি যিনি এই বিরল আন্তর্জাতিক সন্মানে ভূষিত হয়েছেন। যা আমাদের দেশ ও জাতির জন্য বিরাট গর্বের বিষয়।

সংগঠনের সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সংগঠনের সাধারণ সম্পাদক মো. শাহজাহান খানসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা আলোচনায় অংশ নেন। সভাটি পরিচালনা করেন শান্তি পরিষদের সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট হাসান তারিক চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মে ২৩, ২০২০
এসকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।