bangla news

গরিবের টাকা আত্মসাৎকারীদের কোন আইনে বিচার করবেন: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২০ ৪:৩৭:৪৩ পিএম
কথা বলছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

কথা বলছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ঢাকা: করোনা পরিস্থিতিতে দুস্থদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দ দেওয়া আর্থিক অনুদানের তালিকায় বিত্তবানদের নাম ঢুকিয়ে টাকা আত্মসাৎকারী ও ত্রাণ চোরদের কোন আইনে বিচার করা হবে, তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কাছে তা জানতে চেয়ে প্রশ্ন ছুড়ে দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২০ মে) রাজধানীর রূপনগর থানায় বিএনপির উদ্যোগে ত্রাণ বিতরণের সময় এসব কথা বলেন তিনি। ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের উদ্যোগে ওই ত্রাণ বিতরণ করা হয়। এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এবিএম রাজ্জাকসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, হাছান মাহমুদ বলেছেন, আমার বক্তব্য নাকি ফৌজদারি অপরাধের শামিল। আমি বলতে চাই, এই সংকটকালে আমরা ঝুঁকির মধ্যেও নিজেদের টাকায় সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়িয়েছি। আপনারা নির্জন কক্ষে বসে বক্তব্য দিচ্ছেন আর জনগণের টাকায় কেনা ত্রাণ তথাকথিত নির্বাচিত আওয়ামী লীগের চেয়ারম্যান, মেম্বার ও দলীয় লোকজন চুরি করছে। এটা কোন ধরনের অপরাধের মধ্যে পড়ে, তা জানালে জনগণ উপকৃত হবে।

হাছান মাহমুদের উদ্দেশ্যে রিজভী আরও বলেন, রাতের অন্ধকারে ভোট ডাকাতি করে সরকার গঠন করলেন, এটা কোন ধরনের অপরাধের মধ্যে পড়ে? হাছান মাহমুদ, আপনি ও আপনার দলের লোকেরা নির্জন কক্ষে বসে বিএনপি'র নামে গালাগালি করছেন। আমরা ঝুঁকির মধ্যেও মানুষকে সহায়তা করছি। প্রধানমন্ত্রী ৫০ লাখ গরীব, অসহায় মানুষকে আর্থিক সহায়তা দিতে চেয়েছেন, কিন্তু দেখা গেছে, ২০০ জন লোকের নামের বিপরীতে একটি মোবাইল নম্বর দিয়ে দেওয়া হচ্ছে। এটা কোন ধরনের পৈশাচিকতা। এটা গরীব মানুষের পেটে লাথি মারা। ব্রাহ্মণবাড়িয়ার আওয়ামী লীগের আরেক নেতা এ তালিকায় নিজের ১৩ আত্মীয়-স্বজনের নাম ঢুকিয়ে দিয়েছেন। এটা কোন ধরনের ফৌজদারি আইনে বিচার করবেন জানতে চাই। 
 
বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ২০, ২০২০
এমএইচ/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-20 16:37:43