ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

রাজনীতি

‘দরিদ্রদের নগদ অর্থ দেওয়া প্রধানমন্ত্রীর মানবিক উদ্যোগ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মে ১৩, ২০২০
‘দরিদ্রদের নগদ অর্থ দেওয়া প্রধানমন্ত্রীর মানবিক উদ্যোগ’

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন শ্রমজীবী মানুষকে নগদ অর্থ দেওয়ার যে কর্মসূচি গ্রহণ করেছেন, তা একটি মানবিক পদক্ষেপ বলে জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

বুধবার (১৩ মে) যৌথ বিবৃতিতে ১৪ দলীয় জোটের নেতারা বলেন, করোনা ভাইরাসে বিপর্যস্ত দেশের এক ক্রান্তিকালে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের একটি দরিদ্র, কর্মহীন ও শ্রমজীবী মানুষের জন্য নগদ অর্থ কর্মসূচি। যা উদ্বোধন হচ্ছে বৃহস্পতিবার (১৪ মে)।

‘একজন মানবিক প্রধানমন্ত্রীর পক্ষেই দেশের দরিদ্র জনগোষ্ঠীর জন্য নগদ আর্থিক সহায়তা দেওয়া কর্মসূচি গ্রহণ করা সম্ভব। অতি দরিদ্র শ্রমজীবী মানুষের মধ্যে নগদ আড়াই হাজার করে টাকা দেওয়া হবে। এটি আসন্ন ঈদ সামনে রেখে শুধু তাদের মধ্যে স্বস্তিই দেবে না, মনে একটি আত্মবিশ্বাসও সৃষ্টি করবে; তাদের জন্য একজন দরদি প্রধানমন্ত্রী আছেন। তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাই। ১৪ দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সবসময় ছিল এবং আছে।

১৪ দলের যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মে ১৩, ২০২০
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa