bangla news

চিকিৎসা ব্যবস্থার সংকট নিরসনে মন্ত্রীকে সিপিবির স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১১ ৫:৪০:১৪ পিএম
চিকিৎসা ব্যবস্থার সংকট নিরসনে মন্ত্রীকে সিপিবির স্মারকলিপি

চিকিৎসা ব্যবস্থার সংকট নিরসনে মন্ত্রীকে সিপিবির স্মারকলিপি

ঢাকা: দেশে চিকিৎসা ব্যবস্থার বিদ্যমান সংকট নিরসনের দাবিতে স্বাস্থ্যমন্ত্রীকে ২৩ পরামর্শ সম্বলিত স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

সোমবার (১১ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম স্বাক্ষরিত ওই স্মারকলিপি দেওয়া হয়। 

ঢাকা ছাড়াও চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ, বরিশাল, ফরিদপুর, গাইবান্ধা, বগুড়া, কুমিল্লা, মৌলভীবাজার, পটুয়াখালী, সিরাজগঞ্জ, বাগেরহাট, কুষ্টিয়া, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, ব্রাহ্মণবাড়িয়া, নওগাঁ, মাদারীপুর, লালমনিরহাট, নেত্রকোণা, জামালপুর, রাজবাড়ি, টাঙ্গাইল, দিনাজপুর, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, সুনামগঞ্জ, যশোর, কুড়িগ্রাম, পিরোজপুর, নোয়াখালী, জয়পুরহাট, মাগুরা, মেহেরপুর, শেরপুর, চাপাইনবাবগঞ্জসহ সারাদেশে সিপিবির জেলা পর্যায়ের নেতারা সংশ্লিষ্ট জেলা সিভিল সার্জনের মাধ্যমে একযোগে স্বাস্থ্যমন্ত্রী বরাবর ওই স্মারকলিপি দেয়। 

স্মারকলিপি দেওয়ার আগে প্রত্যেক জেলায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়। 
 
স্মারকলিপিতে কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে দেশের স্বাস্থ্যব্যবস্থা পরিচালনায় নিয়োজিত কর্তৃপক্ষকে করোনা মোকাবিলায় সব সরকারি-বেসরকারি চিকিৎসক ও প্রতিষ্ঠানকে সম্পৃক্ত ও সমন্বয় সাধনের পরামর্শ দেওয়া হয়।  এছাড়া চিকিৎসক-নার্সসহ ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত সবার জন্য মানসম্পন্ন পিপিই, এন-৯৫ মাস্ক ও অন্যান্য সুরক্ষাসামগ্রী প্রাপ্তির নিশ্চয়তা প্রদান, চিকিৎসকদের বিরুদ্ধে হয়রানিমূলক ‘কারণ দর্শাও’ নোটিশ/বদলি আদেশ প্রত্যাহার করা, সর্বসাধারণের জন্য বিনামূল্যে অথবা সুলভে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি প্রাপ্তি নিশ্চিত করা, সব মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং অঞ্চল/এলাকাভিত্তিক প্রতিষ্ঠিত ও মানসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনা টেস্টের ব্যবস্থা করার দাবিও তোলা হয়। 

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, মে ১১, ২০২০
আরকেআর/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-11 17:40:14