bangla news

মানুষের বেঁচে থাকাটা সরকারের কাছে গুরুত্বপূর্ণ নয়: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১০ ১:০৭:৫৯ পিএম
ত্রাণ বিতরণ। ছবি: বাংলানিউজ

ত্রাণ বিতরণ। ছবি: বাংলানিউজ

ঢাকা: মানুষের বেঁচে থাকাটা সরকারের কাছে গুরুত্বপূর্ণ নয় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (১০ মে) সকালে বাড্ডা এলাকায় ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, মানুষের কী হবে সরকার সে চিন্তা না করে লকডাউন খুলে দিয়েছে। দোকানপাট খুলে দিয়েছে। চার মাস মানুষকে খাওয়ানো যেত। এর মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া যেত। কিন্তু সরকার সেদিকে যায়নি। সরকারের টাকা দরকার। মানুষের বেঁচে থাকাটা সরকারের কাছে গুরুত্বপূর্ণ নয়। লকডাউন খুলে দেওয়ায় সারাদেশে গণসংক্রমণ হচ্ছে। গণসংক্রমণ রোধ করা যেত। সরকার তা না করে আরও বিস্তার করার সুযোগ সৃষ্টি করে দিয়েছে।

‘জনগণের দ্বারা নির্বাচিত না হয়ে অবৈধভাবে ক্ষমতায় থাকলে, জনসমর্থন না থাকলে তারা মানুষের বেঁচে থাকার পরোয়া করে না। মানুষ বাঁচলো কী মরলো এটা সরকার দেখবে না। তার টাকা দরকার। টাকাই সব। এই টাকা দিয়ে কয়েকটি ফ্লাইওভার তৈরি করে উন্নয়ন দেখাতে চায়। কীসের উন্নয়ন। আজকে হাসপাতাল কই, স্যানিটাইজার তৈরি করেন না কেন। ডাক্তার মারা যাচ্ছে, যারা সেবা দিচ্ছে তারা মারা যাচ্ছে তাহলে সরকারের উন্নয়ন কোথায়? সরকারের উন্নয়নের টাকা ক্যাসিনো থেকে পাওয়া যায়। বস্তা বস্তা টাকা পাওয়া যায় যুবলীগের নেতা-কর্মীদের কাছে। এটাই হলো সরকারের উন্নয়ন।’

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, মে ১০, ২০২০
এমএইচ/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-10 13:07:59