bangla news

দুর্যোগকালে শ্রমিক ছাঁটাই না করতে শ্রমিক ফ্রন্টের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-০১ ৪:০৩:২২ পিএম
সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কর্মসূচি।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কর্মসূচি।

ঢাকা: বিশ্বব্যপী চলমান করোনা দুর্যোগকালে শ্রমিক ছাঁটাই, লে অফ ঘোষণা না করা এবং শ্রমিকদের মজুরি না কাটার আহ্বান জানিয়েছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট।

শুক্রবার (০১ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি বিবেচনা করে শারীরিক দূরত্ব বজায় রেখে পালিত অবস্থান কর্মসূচি থেকে এ আহ্বান জানানো হয়।

সমাবেশ থেকে নেতারা করোনা দুর্যোগের এই সময় শ্রমিক ছাঁটাই, লে অফ না করা, শ্রমিকদের মজুরি না কাটা, প্রাতিষ্ঠানিক, অপ্রাতিষ্ঠানিক সকল খাতের কর্মহীন শ্রমিকদের খাদ্য সহায়তা প্রদান, শ্রমিকদের সামরিক বাহিনীর দরে রেশন দেওয়া, করোনা আক্রান্ত শ্রমিকদের চিকিৎসার দায়ীত্ব নেওয়া, করোনায় মৃত্যুবরণকারীদের ক্ষতিপূরণ দেওয়ার আহ্বান জানান।

এছাড়াও মে দিবসের চেতনায় শোষণমুক্তির আন্দোলন শক্তিশালী করার আহবান জানিয়ে সংক্ষিপ্ত পরিসরে করা এ সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি রাজেকুজ্জামান রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, সহসম্পাদক ইমাম হোসেন খোকন, কোষাধ্যক্ষ জুলফিকার আলী, দপ্তর সম্পাদক সৌমিত্র কুমার দাস, বাসদ কেন্দ্রীয় পাঠচক্রের সদস্য মাঈনউদ্দীন চৌধুরী, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সংগঠক বিপুল কুমার দাস, ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স, ছাত্র ফ্রন্টের নেতা মুক্তা বারৈ, সুস্মিতা মরিয়ম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ০১, ২০২০
আরকেআর/এইচএডি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-01 16:03:22