ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

করোনা পরিস্থিতিতে দেশে খাদ্য সংকট হবে না: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
করোনা পরিস্থিতিতে দেশে খাদ্য সংকট হবে না: শাজাহান খান

মাদারীপুর: করোনার প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় দেশে খাদ্য সংকট হবে না বলে দাবি করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খান। 

মঙ্গলবার (২৮ এপ্রিল) সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের বাহাদুরপুর এলাকার আট শতাধিক দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ শেষে তিনি এ দাবি করেন।

নৌমন্ত্রী বলেন, সরকার অসহায় হতদরিদ্র মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে।

প্রত্যেক এলাকায় দরিদ্র মানুষের তালিকা তৈরি করে ত্রাণ দেওয়া হচ্ছে। ভয়ের কিছুই নেই, করোনা ভাইরাস মোকাবিলায় দেশে খাদ্য সংকট হবে না। সবাইকে সরকারি বিধিনিষেধ মেনে চলতে হবে, এতেই করোনা থেকে মুক্তি মিলবে।

প্রয়োজন ছাড়া অযথা ঘরের বাইরে না যাওয়ার আহ্বান জানিয়ে নৌমন্ত্রী শাজাহান খান বলেন, খুব প্রয়োজনে বাইরে যেতে হলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। করোনায় সংক্রমণের ঝুঁকি এড়াতে নিয়মিতভাবে সাবান বা হ্যান্ড-স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করা ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

স্থানীয় সমাজসেবক কমলেশ ভক্তের উদ্যোগে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে অসহায় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল ও ২ কেজি আলুসহ সাবান দেওয়া হয়েছে।  

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কেন্দুয়া ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি খায়রুল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad