ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

আওয়ামী লীগ

নিজের হাতে তৈরি ইফতার সাধারণের মধ্যে বিতরণ তিলোত্তমার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২০
নিজের হাতে তৈরি ইফতার সাধারণের মধ্যে বিতরণ তিলোত্তমার বরিশালে অসহায় মানুষের মধ্যে ইফতার বিতরণ করছেন ডাকসু সদস্য তিলোত্তমা সিকদার।

বরিশাল: প্রবল বৃষ্টির মধ্যেই নিজ হাতে তৈরি ইফতার সামগ্রী রাস্তায় রাস্তায় হেঁটে বরিশালের সাধারণ খেটে খাওয়া ভাসমান মানুষের মধ্যে বিতরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সদস্য তিলোত্তমা সিকদার।

রোববার (২৬ এপ্রিল) বৃষ্টি উপেক্ষা করেই নগরের সদর রোডসহ বিভিন্ন সড়কে অসহায় মানুষের হাতে এ ইফতার সামগ্রী তুলে দেন তিনি।

এর আগে শনিবার (২৫ এপ্রিল) প্রথম রোজায় একইভাবে সাধারণ মানুষের হাতে ইফতার সামগ্রী বিতরণ করেছিলেন তিনি।

ইফতার সামগ্রী বিতরণের সেই ছবি নিজের ফেসবুকে আপলোড করে ক্যাপশনে লিখেন, ‘বাহিরে প্রচন্ড বৃষ্টি থাকা সত্বেও তৈরী খাবার নষ্ট হবে পাশাপাশি ওই কর্মহীন মানুষদের কথা ভেবে রমজানের দ্বিতীয় দিনে ইফতার নিয়ে ভাসমান, খেটে খাওয়া মানুষগুলোর দ্বারে দ্বারে। ’

বৃষ্টির মধ্যে ইফতার সামগ্রী বিতরণপোস্টটি সামাজিক যোগাযোগমাধ্যমে বিপুলভাবে ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে এটি ২ হাজারের বেশি বার শেয়ার হয়েছে।

এর আগে শনিবার ইফতার সামগ্রী বিতরণের ছবি পোস্ট করে তিনি তাকে সহযোগিতার জন্য বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়কে ধন্যবাদ জানান।

তিলোত্তমা জানান, শনিবার থেকে রমজান শুরু হয়েছে। ধর্মপ্রাণ মুসলমান একটা বছর অপেক্ষা করে রমজানের জন্য। কিন্তু করোনার মধ্যে এবারের রমজান আগের থেকে ভিন্ন। করোনার সংকটের কারণে অনেকের বাসায় ইফতারের ব্যবস্থা নেই। অনেকের ঘরে খাবার নেই। তাই প্রথম রমজান থেকে বাসায় ইফতার তৈরি করে রাস্তায় বের হয়েছি। সামাজিক দূরত্ব মেনে শতাধিক মানুষের মাঝে ইফতার বিতরণ করেছি শনিবার। আজও প্রচণ্ড বৃষ্টি ছিল। নিজের তৈরি খাবার নষ্ট হবে ভেবে এবং ভাসমান, গরীব-অসহায় মানুষগুলোর কথা ভেবে বৃষ্টির মধ্যেই ইফতার সামগ্রী বিতরণ করেছি।

তিনি বলেন, এই ইফতার বিতরণ আমার কাছে জীবনের অন্যতম আনন্দের এক মুহূর্ত মনে হয়েছে। কারণ এসব মানুষ ইফতার পেয়ে যে খুশি হয়েছেন তা দেখে আমার মন ভরে গেছে। আমি চেষ্টা করছি, আমার আয়োজনটা আরেকটু বড় করার।

এদিকে খোজ নিয়ে জানা গেছে, শুধু ইফতার বিতরণ নয়, লকডাউনের কারণে বিপদে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ ছাত্রলীগ নেত্রী। ঢাবির ছাত্রদের মধ্যে যারা লকডাউনের কারণে টিউশনি বা বিকল্প আয়ের পথ হারিয়ে বিপদে পড়েছেন তাদের নাম সংগ্রহ করে সহযোগিতা করছেন তিনি।

দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা ঢাবি শিক্ষার্থীদের বিকাশে টাকা পাঠাচ্ছেন তিলোত্তমা সিকদার। নিজ হল এবং আশপাশে যারা বিভিন্ন বাসায় আটকা পড়েছেন; তাদের জন্য ১০ কেজি চাল, দুই কেজি ডাল, দুই লিটার তেল ও আটা উপহার হিসেবে পাঠিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের এ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ০৬১৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa