ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাসপাতালে পিপিই-মাস্ক-স্ক্যানার দিলেন ফজলে হোসেন বাদশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
হাসপাতালে পিপিই-মাস্ক-স্ক্যানার দিলেন ফজলে হোসেন বাদশা

রাজশাহী: করোনা ভাইরাস পরিস্থিতিতে চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক রাখতে সংশ্লিষ্টদের ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী এবং প্রয়োজনীয় চিকিৎসাসামগ্রীর সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালকে ব্যক্তিগত সুরক্ষা পোশাক (পিপিই), মাস্ক ও থার্মাল স্ক্যানার দিয়েছেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
 

রোববার (২৬ এপ্রিল) দুপুরে রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমানের হাতে তিনি এসব তুলে দেন।

রাজশাহী-২ আসনের এই সংসদ সদস্য রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদেরও সভাপতি।

করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রয়োজনীয় চিকিৎসা উপকরণ সংগ্রহে তিনি শুরু থেকেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তার প্রচেষ্টায় মেডিক্যাল কলেজে দ্রুত স্থাপন সম্ভব হয়েছে করোনা শনাক্তকরণ ল্যাব। তিনি ব্যক্তিগত উদ্যোগে এর আগে চিকিৎসকদের পিপিই সংগ্রহ করে এনে দিয়েছেন যেন তারা বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে বসে রোগী দেখতে পারেন।

এবার তিনি হাসপাতালকে পিপিই দিলেন। এছাড়া এন-৯৫, কেএন-৯৫ মাস্ক এবং শরীরের তাপমাত্রা পরিমাপক থার্মাল স্ক্যানারও দিয়েছেন তিনি।

এর আগে শনিবার (২৫ এপ্রিল) ফজলে হোসেন বাদশার আহ্বানে সাড়া দিয়ে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে রামেক হাসপাতালকে সার্জিক্যাল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়।

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা জানান, তার আহ্বানে অনেকেই ব্যক্তিগতভাবে রামেক হাসপাতালকে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন। ইতোমধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম চিকিৎসাসামগ্রী দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
এসএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।