ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাংবাদিকদের বিরুদ্ধে মামলায় ফখরুলের প্রতিবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
সাংবাদিকদের বিরুদ্ধে মামলায় ফখরুলের প্রতিবাদ

ঢাকা: সংবাদ প্রকাশের জেরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৯ এপ্রিল) রাতে এক বিবৃতি মির্জা ফখরুল বলেন, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা পরিস্থিতির সময়ে একটি সংবাদ প্রকাশের জেরে শুক্রবার (১৭ এপ্রিল) রাতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানায় অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী এবং জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, সত্য সংবাদ পরিবেশন ও স্বাধীন সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করতে সরকার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের মাধ্যমে আবারও এক ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করলো।

অসৎ উদ্দেশ্যে নিজেদের তৈরি করা আইনকে দিয়ে গণমাধ্যমকে নিয়ন্ত্রণে রাখার উদ্দেশ্য এখন বাস্তবায়িত হচ্ছে। সত্যকে মিথ্যার প্রলেপ দিয়ে ঢাকতেই সরকারের এ নীলনকশা। আওয়ামী লীগের গণবিরোধী চেহারা বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারির মধ্যেও বিভৎস রূপে আত্মপ্রকাশ করেছে।

তিনি বলেন, সরকার এ মামলা দায়েরের মাধ্যমে সমগ্র গণমাধ্যমকেই অশুভ বার্তা দিলো। মূলত সত্য প্রকাশে সরকার এতটাই শঙ্কিত যে, গণমাধ্যমকে এ মামলা দেওয়ার মাধ্যমে আগাম সতর্ক করা হলো। সরকারের গণভিত্তি নেই বলেই সত্য সংবাদ পরিবেশনে যারা নির্ভিক তাদের ওপর হামলা মামলা শুরু হয়েছে। তবে সত্যকে লুকানোর চেষ্টা করা হলে তার পরিণতি ভালো হয় না। বরং আলোচনা-সমালোচনার মধ্য দিয়েই সঙ্কটের মাত্রা চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নেওয়া যায়।

তিনি বলেন, আমি দুই সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।