ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

রাজনীতি

সাবেক এমপি ইরতিজা আহসান আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
সাবেক এমপি ইরতিজা আহসান আর নেই

ঢাকা: বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য, বামনা উপজেলার বিশিষ্ট রাজনীতিবীদ ও শিক্ষানুরাগী সৈয়দ রহমাতুর রব ইরতিজা আহসান (৮৩) আর নেই। (ইন্নালিল্লাহি…রাজিউন)।

সোমবার (১৩ এপ্রিল) বিকেল ৩টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর এপোলো হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ৪ কন্যসন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের মেঝ ছেলে সৈয়দ জাইদাম আহসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
 
ইরতিজা আহসানের নির্বাচনী এলাকা বামনার বাসিন্দা ও বিশিষ্ট ব্যবসায়ী স্টার্লিং গ্রুপের পরিচালক মনিরুল ইসলাম সেন্টু বাংলানিউজকে বলেন, ইরতিজা আহসান দীর্ঘদিন হার্টের সমস্যায় ভুগছিলেন। সোমবার দুপুরে বসুন্ধরা আবাসিক এলাকার এ-ব্লকে নিজ বাসায় হার্ট এটাক হলে তাকে সঙ্গে সঙ্গে এপোলো হাসপাতালে নেওয়া হয়। এর এক ঘণ্টা পর তিনি সেখানে মারা যান।

সেন্টু আরও বলেন, রাতেই তার মরদেহ নিয়ে বামনার পথে রওয়ানা দেওয়া হবে। মঙ্গলবার সকাল ১০টায় বামনা সদরের মরহুমের নিজ বাড়ির (মিয়া বাড়ি) সামনে মাদ্রাসা মাঠে জানাজা হবে। এরপর তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

সৈয়দ রহমাতুর রব ইরতিজা আহসান ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে বামনা ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। ১৯৮৬ সালে বরগুনা-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরগুনা-১ আসনের সংসদ অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।