bangla news

চাল চুরি করায় আ’লীগের ২ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-১২ ৬:০৩:৩৩ পিএম
বহিষ্কৃত নেতারা। ছবি: বাংলানিউজ

বহিষ্কৃত নেতারা। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের সিংড়ায় ১০ টাকা কেজি দরের চাল চুরি করায়  দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২ আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১২ এপ্রিল) দুপুরে উপজেলার সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহার আলী ও সাধারণ সম্পাদক হালিম মো. হাসমত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, সুকাশ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন শাহ ও ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল আওয়াল স্বপন। তাদের দলীয় পদ থেকে অব্যহতি দিয়ে দল থেকে বহিষ্কার করা হয়। 

সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন বাংলানিউজকে জানান, সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে। আর উপজেলা আওয়ামী লীগ বহিষ্কার করাসহ বিষয়টি সুপারিশ করে জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর চিঠি পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন। সে নির্দেশ অমান্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, নৈতিক অবক্ষয়, ত্রাণ বিতরণে প্রাথমিকভাবে অনিয়ম প্রমাণিত হওয়ায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়। দলের পদ থেকে কেউ অন্যায়, অপকর্ম করলে তার দায় দল নেবে না।  

৭ এপ্রিল সুকাশ ক্লাবে ১৩ বস্তা চাল মজুদ ও বগুড়ায় বিক্রির সময় সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া বাজার থেকে ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা শাহীন শাহ, চাল ডিলার লুৎফর রহমান ও বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কৈডালা বাজারের ব্যবসায়ী গোলাম হোসেনকে গ্রেফতার করা হয়। 

পরদিন একই ইউনিয়নের শারুপাড়া গ্রাম থেকে আরও ৪৮ বস্তা চালসহ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ডিলার আওয়াল হোসেন স্বপন এবং চাল ক্রেতা রহমত আলীকে আটক করে এক মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। এ ঘটনার পাঁচদিন পর শাহিন ও স্বপনকে দল থেকে বহিষ্কার করা হল।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-12 18:03:33