ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয় পার্টি

দেশে ব্যাপক হারে ওএমএস কর্মসূচি চালু করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
দেশে ব্যাপক হারে ওএমএস কর্মসূচি চালু করতে হবে মসিউর রহমান রাঙ্গা

ঢাকা: দেশে ব্যাপক হারে খাদ্যবান্ধব কর্মসূচি (ওএমএস) চালু করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টি মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেন, খেটে খাওয়া মানুষের জন্য জরুরিভিত্তিতে ওএমএস চালু করা প্রয়োজন হয়ে পড়েছে।

বুধবার (৮ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে জাতীয় পার্টি মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, ঘরে ঘরে গিয়ে খাদ্য পৌঁছে দেওয়া সরকারের জন্য দুরুহ হয়ে পড়বে। গরিব ও দুস্থ মানুষদের জন্য ব্যাপক হারে ওএমএস কর্মসূচি চালু করলেই খেটে খাওয়া মানুষ বাঁচতে পারবে।

তিনি বলেন, মধ্যবিত্তরা ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে পারেন না। আবার বিত্তবানদের ত্রাণ বিতরণের তালিকায় মধ্যবিত্তদের নাম থাকে না। মধ্যবিত্তদের জীবনযাপন কষ্টসাধ্য হয়ে উঠেছে। তাই ওএমএস কর্মসূচিতে ১০ টাকা কেজি মূল্যে চাল এবং স্বল্প মূল্যে ডাল, তেলসহ নিত্যপণ্য বিতরণের আহ্বান জানান তিনি।

দিনমজুর, হোটেল শ্রমিক, বাস শ্রমিক, টেম্পো শ্রমিক, ইমারত শ্রমিক, লঞ্চ শ্রমিকসহ নিম্ন আয়ের মানুষের তালিকা তৈরি করে সহায়তা দিতেও সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টি মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

দলমত নির্বিশেষে সবাই সহায়তা করতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa