bangla news

জনগণের পাশে দাঁড়ান, রাজনৈতিক দলগুলোর প্রতি কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৬ ৬:১৭:৩০ পিএম
ওবায়দুল কাদের/ফাইল ফটো

ওবায়দুল কাদের/ফাইল ফটো

ঢাকা: পারস্পরিক দোষারোপ না করে ইতিবাচক মনোভাব নিয়ে দেশের এই সংকটে বিএনপিসহ সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৬ এপ্রিল) দুপুরে সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবনে প্রেস ব্রিফিংয়ে এ আহ্বান জানা তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্যাকেজ প্রণোদনা ঘোষণা হওয়ার পর বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর যে মন্তব্য করেছেন সেটা ভিত্তিহীন,অযৌক্তিক ও উদ্দেশ্যপ্রণোদিত। বিএনপি নেতারা যে কোনো পরিস্থিতিতেই রাজনৈতিক ফায়দা লোটার  অপতৎপরতায় লিপ্ত থাকেন। 

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে দলের নেতাকর্মীসহ সব স্তরের জনগণকে মানবিক বিপর্যয়ের এই সময়ে সবাইকে এক প্ল্যাটফর্মে দাঁড়িয়ে অসহায় মানুষদের সহযোগিতার আহ্বান জানান।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলনের আগের দিন তড়িঘড়ি করে বিএনপির প্রস্তাব উত্থাপনটি ছিল উদ্দেশ্যপ্রণোদিত ঠি।ক তেমনিভাবে প্রধানমন্ত্রী প্যাকেজ ঘোষণার পর মির্জা ফখরুলের অগোছালো মন্তব্য ও বল্গাহীন প্রলাপ ছিল চিরায়ত মিথ্যাচারে ভরপুর।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সরকারি ছুটি  ১৪ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এ পরিপ্রেক্ষিতে গণপরিবহনও ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে জরুরি সেবা,পণ্যবাহী যানবাহন,কাভার্ডভ্যান, ট্রাক চলাচল করবে, পণ্যবাহী পরিবহনে কোনোভাবেই জনগণ চলাচল করতে পারবে না।

তিনি বলেন, করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে দেশে বিদেশে যারা মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার শান্তি কামনা ও যারা চিকিৎসাধীন আছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি৷

এদিকে সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠানকে করোনা প্রতিরোধ উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এসব বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
এসকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-06 18:17:30