bangla news

আওয়ামী লীগই জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় আন্তরিক নয়: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ৩:২২:২৬ পিএম
আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম

আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম

ঢাকা: করোনা মোকাবিলায় বিএনপির প্রস্তাব কোনো আলোচনা ছাড়াই প্রত্যাখান করার মধ্যদিয়ে আওয়ামী লীগ প্রমাণ করলো জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় তারা নিজেরাই আন্তরিক নয়।

রোববার (৫ এপ্রিল) ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি (একাংশ) সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম এক বিবৃতিতে এ মন্তব্য করেন।

তারা বলেন, করোনা মোকাবিলায় জাতীয় ঐক্যের কথা বলেও কার্যত আওয়ামী লীগ একলা চলার নীতিতেই বিশ্বাসী। সব কৃতিত্ব একা লাভ করতে গিয়ে করোনা মোকাবিলায় চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। আর সব কাজে সমন্বয়হীনতাই তা প্রমাণ করেছে। ফলে লেজে-গোবরে অবস্থার সৃষ্টি হয়েছে।

নেতৃদ্বয় বলেন, এরইমধ্যে সরকার জাতীয় ঐক্য তো দূরে থাক নিজেদের শরিকদের মধ্যেও কোনো ঐক্য তৈরি করতে পেরেছে বলে অবস্থাদৃষ্টে প্রতিয়মান হয় না। ১৪ দলের শরিকদের মধ্যে অনেকেই সর্বদলীয় সংলাপের দাবি জানালেও সরকারের কর্ণকুহরে তা প্রবেশ করেছে বলে মনে হয় না।

তারা বলেন, মনে রাখতে হবে, প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের সঙ্কট মোকাবিলা করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। ফলে এ সঙ্কটকে ‘জাতীয় দুর্যোগ’ ঘোষণা করে দেশের সবার অংশগ্রহণে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা জরুরি। আর এ জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করতে ব্যর্থ হলে আওয়ামী লীগকেই এর দায় নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এমএইচ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 15:22:26