ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

রাজনীতি

প্রধানমন্ত্রীর নেতৃত্বে সর্বদলীয় বৈঠক চায় ওয়ার্কার্স পার্টি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২০
প্রধানমন্ত্রীর নেতৃত্বে সর্বদলীয় বৈঠক চায় ওয়ার্কার্স পার্টি

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধে সবদলের প্রতিনিধিদের নিয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সর্বদলীয় বৈঠকের আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার (৩ এপ্রিল) বিকেলে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর পক্ষ থেকে সংগঠনটির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ এখনো সীমিত রাখা সম্ভব হলেও এ নিয়ে আত্মতুষ্টির অবকাশ নেই।

ইউরোপের দেশ ইতালি, স্পেন, ফ্রান্স ও যুক্তরাষ্ট্র বর্তমানে মাসুল দিচ্ছে। এটা আশার কথা যে প্রধানমন্ত্রী উপজেলা পর্যায় থেকে ঢাকা পর্যন্ত প্রতিদিন এক হাজার পরীক্ষার নির্দেশ দেয়ার ফলে পরীক্ষার মাধ্যমেই করোনা শনাক্তকরণের বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা যে তাগিদ দিয়ে আসছিল তা কিছুটা পূরণ হবে।

বিবৃতিতে আরও বলা হয়, স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে বিশেষ করে করোনা পরীক্ষা নিয়ে যে বাগড়াম্বর করছিলেন তার অবসান ঘটবে। স্বাস্থ্যমন্ত্রীর এসব বক্তব্যের জন্য জনগণ বিভ্রান্তিতে পড়ছিল। তাদের সতর্কতা শিথিল হচ্ছিল। এখন পরীক্ষার মধ্য দিয়ে প্রকৃত চিত্র বেরিয়ে এলে মানুষ সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

ওয়ার্কার্স পার্টির বিবৃতিতে বলা হয়, সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় সমস্ত বিষয়ে রাজনৈতিক নেতৃত্ব দিতে সব রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সম্পৃক্ত করা প্রয়োজন। প্রয়োজন জনপ্রতিনিধিদের সংপৃক্ততা। এ মুহূর্তে কোনো দোষারোপ নয়। যেসব ক্ষেত্রে ঘাটতি রয়েছে তা পূরণ করতে সবার পরামর্শই গুরুত্বপূর্ণ। করোনা ভাইরাস সংক্রমণ রোধের সমস্ত বিষয় পৃথিবীর জন্য নতুন এক অভিজ্ঞতা। সামনে দূরতিক্রম্য পথ রয়েছে। সে কারণে সবাইকে ঐক্যবদ্ধ করা জাতীয় রাজনৈতিক কর্তব্য।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa