ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

রাজনীতি

খালেদার নিরাপত্তা নিয়ে সংবাদ সম্মেলন করবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২০
খালেদার নিরাপত্তা নিয়ে সংবাদ সম্মেলন করবে বিএনপি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি অবস্থা থেকে মুক্তি পান গত ২৫ মার্চ। মুক্তি পেয়ে রাজধানীর গুলশানের ভাড়া বাসায় ওঠেন তিনি। ওইদিনই তার একান্ত ব্যক্তিগত সচিব আব্দুস সাত্তার তার নিরাপত্তার জন্য পুলিশ চেয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার বরাবর আবেদন করেন।

নয়দিন অতিবাহিত হলেও পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানান বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।  

এ বিষয়টি তুলে ধরার জন্য শনিবার (৪ এপ্রিল) বেলা ১১টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি।

দলীয় ফেসবুক পেজে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে। সাংবাদিকরা চাইলে সরাসরি যোগ দিতে পারবেন।

এ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

দলীয় সূত্রে জানা গেছে, সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথা বলবেন। তার সঙ্গে থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্যরা।

জানা গেছে, দলীয় চেয়ারপারসনের বাসার নিরাপত্তা ইস্যু ছাড়াও বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সর্বশেষ পরিস্থিতি ও করোনা ভাইরাস নিয়ে দলের পক্ষ থেকে নেওয়া বিভিন্ন পদক্ষেপের বিষয়েও তারা কথা বলবেন।

খালেদা জিয়ার বাসার নিরাপত্তার দায়িত্ব পালন করেন তার নিজস্ব সিকিউরিটি ফোর্স। যে বাহিনীর নাম দেওয়া হয়েছে সিএসএফ (চেয়ারপারসন সিকিউরিটি ফোর্স)। এ বাহিনীতে অবসরপ্রাপ্ত সেনাসদস্যদের নিয়োগ দেওয়া হয়। একজন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল এ বাহিনীর প্রধান হিসেবে কাজ করেন। এছাড়া পুলিশের পক্ষ থেকে একজন সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) নেতৃত্বে চার সদস্যের পুলিশের একটি দলও তার নিরাপত্তার দায়িত্ব পালন করতেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া চ্যারিট্যাবল মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার পর তার বাসা থেকে পুলিশ প্রত্যাহার করে নেওয়া হয়। দীর্ঘ ২ বছর এক মাস ১৭ দিন পর গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এমএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa