ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দরিদ্রদের খাদ্য-চিকিৎসা সহায়তা দেওয়ার আহ্বান ২০ দলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
দরিদ্রদের খাদ্য-চিকিৎসা সহায়তা দেওয়ার আহ্বান ২০ দলের

ঢাকা: করোনা ভাইরাস পরিস্থিতিতে ২০ দলীয় জোট সারাদেশে জোটভুক্ত সব দলের নেতাকর্মীদের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে।
 

বুধবার (১ এপ্রিল) জোটের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এক বিবৃতিতে এসব কথা বলেন।

জোটের নেতাকর্মীদের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, জনগণকে স্বাস্থ্য সচেতন করা, রোগ প্রতিরোধে সক্ষম হতে সাহায্য করা এবং দরিদ্র জনগণকে খাদ্য ও চিকিৎসা সহায়তা দিন।

পাশাপাশি দেশবাসীকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং দেশের স্বাস্থ্য বিভাগের পরামর্শ মানা এবং পরম করুণাময় আল্লাহর রহমত কামনার জন্যও ২০ দলের পক্ষ থেকে সবার প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারা বিশ্বের ধর্ম-বর্ণ-শ্রেণী-পেশার মানুষ আজ এক দুঃসহ সংকট মোকাবিলা করছে। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে এই মহামারির ব্যাপকতা ক্রমেই বাড়ছে। দেশের সামগ্রিক অর্থনৈতিক কর্মকাণ্ড ও জনজীবন বিপর্যস্ত ও স্থবির হয়ে পড়েছে। এই দুঃসময়ে দেশের সব রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শ্রেণী-পেশার সংগঠন অর্থাৎ সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে দুর্যোগ মোকাবিলা করতে হবে। করোনার প্রভাব ও বিস্তৃতি সম্পর্কে প্রকৃত তথ্য প্রকাশে এবং এই মহাদুর্যোগ মোকাবিলায় সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের বক্তব্য ও বাস্তবতার পার্থক্যে জনগণ ক্ষুব্ধ এবং এই মহামারি প্রতিরোধে যথাসময়ে যথাযোগ্য প্রস্তুতি গ্রহণে সরকারি উদ্যোগের অভাবে বিপন্ন।

বাংলাদেশ সময়: ২৩০৩ এপ্রিল ০১, ২০২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।